শিক্ষাগত যোগ্যতা নিয়ে অভিযোগ, বাতিল হতে পারে বিজেপির তারকা প্রার্থীর মনোনয়ন!

0
Ravi Kishan
ভোজপুরি অভিনেতা রবি কিষাণ

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নিজের কেন্দ্র হিসাবে পরিচিত গোরক্ষপুর থেকে এ বারের লোকসভা ভোটে টিকিট পেয়েছেন ভোজপুরি ছবির অভিনেতা রবি কিষাণ। কিন্তু মনোনন দাখিলের পরই বিজেপির এই তারকা প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা নিয়ে শুরু হয়েছে তুমুল চাপান-উতোর।

২০১৪ সালের লোকসভা ভোটে কংগ্রেসের প্রতীকে উত্তরপ্রদেশের জৌনপুর থেকে প্রার্থী হয়েছিলেন রবি। এ বার শিবির বদলে বিজেপিতে আসার পর তাঁকে গোরক্ষপুর থেকে দাঁড় করিয়েছে গেরুয়া শিবির। বিপত্তি বেঁধেছে এখানেই। গতবার কমিশনের কাছে জমা করা হলফনামায় রবি দাবি করেছিলেন তিনি স্নাতক। কিন্তু এ বার লড়াইয়ের কেন্দ্র ও দল বদলের সঙ্গেই না কি তাঁর শিক্ষাগত বদলে গিয়েছে।

কশিনগরের সন্তোষ কুমার নামে এক যুবকের অভিযোগ , রবি এ বার যে হলফনামা পেশ করেছেন, সেখানে তিনি নিজেকে মাধ্যমিক পাশ হিসাবে উল্লেখ করেছেন। স্বাভাবিক ভাবেই তাঁর হলফনামায় গরমিল রয়েছে।

নির্বাচন কমিশনের আধিকারিকরা জানিয়েছেন, অভিযোগ প্রমাণিত হলে রবির মনোনয়ন বাতিল পর্যন্ত হতে পারে। তবে তার আগে যাবতীয় ঘটনা খতিয়ে দেখবে কমিশন। জেলা নির্বাচনী আধিকারিক কে বিজয়েন্দ্র পান্ধিয়ান অভিযোগের উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

ওই যুবকের অভিযোগে সহমত পোষণ করেছেন রাষ্ট্রীয় মজদুর কংগ্রেসের সাধারণ সম্পাদক সন্তোষমণি ত্রিপাঠী। একই সঙ্গে তিনি অভিযোগ করেছেন, মনোনয়নপত্রে রবির স্বাক্ষর নেই।

এখন দেখার এ ব্যাপারে নির্বাচন কমিশন বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কী পদক্ষেপ নেয়!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.