ওয়েবডেস্ক: প্রাক্তন প্রধানমন্ত্রী প্রয়াত রাজীব গান্ধীর অবমাননার অভিযোগে কলকাতার গিরীশ পার্ক থানায় অভিযোগ দায়েক হল। কলকাতারই এক কংগ্রেস নেতা নেটফ্লিক্সের বিরুদ্ধে রাজীবের প্রধানমন্ত্রিত্বকালকে ভুল ভাবে ব্যাখা করার অভিযোগ তুলেছেন ওই স্যাকরেড গেম নির্মাতা সংস্থার বিরুদ্ধে। নেটফ্লিক্সের এই স্যাকরেড গেমসই ভারতীয় রাজনীতির উপর প্রথম অরিজিনাল সিরিজ।

ওই সিরিজে জনৈক গণেশ গায়তোন্ডের ভূমিকায় অভিনয়কারী বলিউড অভি্নেতা নওয়াজউদ্দিন সিদ্দিকি রাজীবের উদ্দেশে ‘ফাট্টু’ শব্দটি ব্যবহার করেছেন। সাবটাইটেলে ওই শব্দটির বিকৃত অনুবাদ নিয়েই অভিযোগ তুলেছেন কংগ্রেস কর্মী রাজীব সিনহা। তিনি অভিযোগ পত্রে দাবি করেছেন, ওই শব্দটির মাধ্যমে প্রয়াত প্রধানমন্ত্রীকে অবমাননা করা হয়েছে।

Prime Minister Rajiv Gandhi

গত সপ্তাহেই যৌনদৃশ্য, কুরুচিকর শব্দ ব্যবহার করে নেটফ্লিক্স সিরিজের গেম তৈরির জন্য বহুনিন্দিত হয়েছে ওই সংস্থা। এর পরই প্রাক্তন প্রধানমন্ত্রীকে নিয়ে তৈরি একটি গেমে তথ্য বিকৃত করা হয়েছে বলে অভিযোগ নিয়ে আসা হল। জাতীয় কংগ্রেসের অভিযোগ, একটি নেটফ্লিক্স সিরিজে ইন্দিরা গান্ধীর প্রধানমন্ত্রিত্বে জরুরি অবস্থা জারি-সহ রাজীব গান্ধীর সময় শাহ বানো মামলাকে তুলে নিয়ে আসা হয়েছে। যেখানে রাজনৈতিক কারণেই বিকৃত তথ্য পরিবেশন করা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here