ঠিক বিধানসভা ভোটের মুখে গোয়ায় জোটসঙ্গী খুঁজে নিল কংগ্রেস

0

পানাজি: বছর ঘুরলেই বিধানসভা ভোট গোয়ায়। তৃণমূল কংগ্রেসের জোরালো উপস্থিতিতে ভোট প্রচারও তুঙ্গে। এরই মধ্যে জোট ঘোষণা করল গোয়া ফরওয়ার্ড পার্টি এবং কংগ্রেস।

গোয়া ফরওয়ার্ড পার্টির সভাপতি বিজয় সরদেসাই গোয়াতে একটি যৌথ সাংবাদিক বৈঠকে বলেন, “আমরা অতীতে বলেছি যে গোয়ার ৬০তম স্বাধীনতা দিবসের আবহে আমরা রাজ্যের মানুষকে একটি জোট দেব। এই ক্ষমতাসীন স্বৈরাচারীদের হাত থেকে গোয়াকে পুনরায় মুক্ত করবে এই জোট”।

সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেসের দায়িত্বপ্রাপ্ত নেতা দীনেশ গুণ্ডুরাও। তিনি বলেন, “আমরা এক সঙ্গে ভোটে লড়ব”। অতীতে দুই দলের সম্পর্ক ছিল সাপে-নেউলে। তবে বিজেপি-কে পরাস্ত করতে হাত ধরাধরি করতে সম্মত হয়েছে বলে জানান দুই দলের শীর্ষ নেতৃত্ব।

এ ব্যাপারে কংগ্রেস নেতা বলেন, “অতীতটা অতীতই। এখন আমরা সে সব নিয়ে আলোচনা করতে চাই না। আমরা উজ্জ্বল ভবিষ্যতের দিকে তাকিয়ে রয়েছি। আমরা নিশ্চিত, সেটা আমরা অর্জন করবই”।

সহমতের ভিত্তিতেই নিজেদের মধ্যে আসন বণ্টন করবে দুই দল। গত ৩০ নভেম্বর গোয়া সফরে গিয়ে গোয়া ফরওয়ার্ড পার্টির একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করেন রাহুল গান্ধী। তখন থেকেই দুই দলের জোট নিয়ে কথাবার্তা চলছিল।

এর আগে এনডিএ-র শরিক ছিল গোয়া ফরওয়ার্ড পার্টি। গোয়ার বর্তমান বিজেপি নেতৃত্বাধীন সরকারেরও অংশীদার ছিল তারা। সাংবাদিক বৈঠক থেকেই সরদেশাই ঘোষণা করেছেন, গোয়ার পরবর্তী মুখ্যমন্ত্রী নির্বাচিত হবেন কংগ্রেস থেকেই!

আরও পড়তে পারেন:

গদ্দার দূর হঠো! গ্রামবাসীদের তাড়া খেয়ে ডোমজুড় থেকে ফিরতে হল রাজীব বন্দ্যোপাধ্যায়কে

একটি মেয়ে যদি ১৮ বছর বয়সে প্রধানমন্ত্রী নির্বাচন করতে পারে, তবে জীবনসঙ্গী কেন নয়: আসাদউদ্দিন ওয়েইসি

পুরভোটে কেন্দ্রীয় বাহিনী মামলায় নয়া মোড়! বিজেপি-র আবেদন গ্রহণ করল সুপ্রিম কোর্ট

তুঙ্গে অখিলেশ যাদব বনাম বিজেপি সংঘাত, একাধিক সমাজবাদী পার্টি নেতার বাড়িতে আয়কর হানা

নিজস্ব ডিজিট্যাল মুদ্রার প্রচলনে ক্রমশ এগোচ্ছে রিজার্ভ ব্যাঙ্ক, আলোচনা কেন্দ্রীয় বোর্ডের সভায়

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন