rise in fuel price
পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি। ছবি সৌজন্যে ইন্ডিয়া.কম।

ওয়েবডেস্ক: পেট্রোপণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সোমবার ভারত বন্‌ধের ডাক দিল কংগ্রেস। অন্য সব বিরোধী রাজনৈতিক দল এবং অন্যান্য অরাজনৈতিক দলকে কেন্দ্রের বিরুদ্ধে এই প্রতিবাদে শামিল হওয়ার আহ্বান জানিয়েছে তারা।

বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে দলের এই কর্মসূচির কথা ঘোষণা করেন কংগ্রেস নেতা অশোক গেহলট, আহমেদ পটেল, মতিলাল ভোরা, মল্লিকার্জুন খারগে এবং রণদীপ সিং সুরজেওয়ালা। তাঁরা বলেন, পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাস এবং অত্যাবশ্যকীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির জন্য ভুগছে সাধারণ মানুষ।

আরও পড়ুন বিজেপির সঙ্গে জোট নয়, সাফ জানিয়ে দিলেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী

দলের মুখপাত্র সুরজেওয়ালা সাংবাদিকদের বলেন, “১১ লক্ষ কোটি টাকার জ্বালানি লুঠের বিষয়টি জনগণের সামনে আনতেই সোমবার ১০ সেপ্টেম্বর দেশ জুড়ে বন্‌ধের ডাক দিয়েছে কংগ্রেস। তাদের দাবি, কেন্দ্রীয় উৎপাদন শুক্ল ও রাজ্যগুলিতে অস্বাভাবিক ভ্যাট অবিলম্বে কমাতে হবে এবং পেট্রোল-ডিজেলকে জিএসটির আওতায় নিয়ে আসতে হবে যাতে সাধারণ মানুষ কিছুটা স্বস্তি পান।”

গেহলট বলেন, “বন্‌ধ সমর্থন করার জন্য এবং দেশ জুড়ে বিভিন্ন পেট্রোল পাম্পের সামনে প্রতীকী ধর্নায় বসার জন্য কংগ্রেস অন্য সব বিরোধী রাজনৈতিক দলগুলির কাছে আবেদন জানাবে।”

আহমেদ পটেল জানান, বিভিন্ন বাম দল, সমাজবাদী পার্টি, এনসিপি, আরজেডি এবং অন্যান্য দলের সঙ্গে তাঁর দলের নেতারা কথা বলেছেন। ওই সব দল এই ইস্যুতে কংগ্রেসকে সমর্থন করবেন বলে জানিয়েছে। তৃণমূল কংগ্রেস সম্পর্কে পটেল জানান, তারাও সমর্থন করতে রাজি হয়েছে তবে যে হেতু তারা সরকারে তাই তারা নিজেরা বন্‌ধের ডাক দেবে না।

 

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন