Congress-Flag

ওয়েবডেস্ক: বাড়িতে তল্লাশি করবে পুলিশ। সেটা আটকাতে গিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন তেলঙ্গানা নির্বাচনে মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের বিরুদ্ধে দাঁড়ানো কংগ্রেস প্রার্থী। সোমবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে হায়দরাবাদে।

তেলঙ্গানার গজবেল কেন্দ্র থেকে প্রার্থী হয়েছেন কংগ্রেস নেতা ভন্তেরু প্রতাপ রেড্ডি। পুলিশকে বাধা দেওয়ার অভিযোগে এই প্রার্থীকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, রাওয়ের দল তেলঙ্গানা রাষ্ট্রীয় সমিতির পক্ষ থেকে কয়েকদিন আগে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করা হয়, যে প্রার্থীদের প্ররোচিত করতে নিজের কেন্দ্রে টাকা বিলি করছেন রেড্ডি। কমিশন অভিযোগটি গ্রহণ করে পুলিশকে নির্দেশ দেয় ওই প্রার্থীর বাড়িতে গিয়ে তল্লাশি করার জন্য। সেই নির্দেশ মতোই ওই কংগ্রেস নেতার বাড়িতে তল্লাশিতে যায় পুলিশ।

পুলিশ পৌঁছতেই তাদের বাধা দেওয়ার চেষ্টা করতে থাকেন রেড্ডি এবং তাঁর পরিবার। বাধা দিলে বাড়ির দরজা ভেঙে ঢুকতে হবে, পুলিশের এই হুমকির পরেই সমর্থকদের থেকে পেট্রোলের বোতল চেয়ে নেন রেড্ডি। নিজের গায়ে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেওয়ার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু পুলিশের হস্তক্ষেপে সেটা করা যায়নি।

আরও পড়ুন শুধু অযোধ্যায় নয়, রাম মন্দির হোক… কী বললেন ফারুখ আবদুল্লাহ?

এর পরেই ক্ষিপ্ত কংগ্রেস সমর্থকরা চন্দ্রশেখর রাওয়ের বিরুদ্ধে স্লোগান তুলতে শুরু করেন।  কিছুক্ষণ সমর্থকদের শান্ত করে রেড্ডিকে নিজের হেফাজতে নেয় পুলিশ। তার পর তল্লাশি শুরু হয় তাঁর বাড়িতে। তবে দীর্ঘ তল্লাশির পরে তাঁর বাড়ি থেকে বেআইনি কিছু উদ্ধার হয়নি বলে জানিয়েছে পুলিশ।

রেড্ডির পালটা অভিযোগ, তাঁকে হারানোর জন্য ভোটারদের মধ্যে টাকা বিলি করছে চন্দ্রশেখর রাওয়ের সমর্থকরা।

৭ ডিসেম্বরে ভোট তেলঙ্গানায়। বিভিন্ন বুথ ফেরত সমীক্ষা জানাচ্ছে রাওয়ের দলের হাত থেকে এ বার তেলঙ্গানা দখল করবে কংগ্রেস-টিডিপির মহাজোট।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here