Congress-bjp

ওয়েবডেস্ক: বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে নিয়ে বাকযুদ্ধ শুরু হয়ে গেল ইউপিএ-র দুই শরিক জাতীয় কংগ্রেস এবং আরজেডির মধ্যে। এমনকী কংগ্রেস নেতৃত্বের মতেও ধরা পড়ছে না ঐকমত্য। বিজেপি-সঙ্গ ত্যাগ করে ইউপিএ জোটে ফেরার মৃদু ইঙ্গিত দিয়েছেন নীতীশ। সম্প্রতি আরজেডি সুপ্রিমো লালুপ্রসাদ য়াদবের সঙ্গে টেলিফোনে কথাও বলেছেন একপ্রস্থ। কিন্তু লালু-পুত্র তেজস্বীর চরম অনীহা প্রকাশ্যে আসতেই নীতীশের হয়ে ব্যাট ধরতে মাঠে নেমে পড়লেন কংগ্রেস নেতৃত্ব।

গত শুক্রবার তেজস্বী বলেন, “মহাজোটের সমস্ত দরজাই নীতীশের জন্য বন্ধ হয়ে গিয়েছে”। এমন গুরুত্বপূর্ণ এক রাজনৈতিক পরিস্থিতিতে বিজেপি শিবির থেকে যেচে আসা মুখ্যমন্ত্রীকে মোটেই প্রত্যাখ্যান করতে চাইছেন না কংগ্রেস নেতৃত্ব। দলের তরফে সাকিল আহমেদ খান বলেন, “নীতীশের দরজা বন্ধ করার জন্য তেজস্বী কে?  এই ধরনের অপরিণত মন্তব্যের জন্য আমরা দু:খিত। রাজনৈতিক ভাবে পরিণত হওয়ার পরই রাজনৈতিক মন্তব্য করা উচিত”।

তিনি বলেন, “কংগ্রেস সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধীর নেতৃত্বে ২০১৯-এ এনডিএ সরকারের পতন অনিবার্য। বিজেপি-বিরোধী যে কোনো রাজনৈতিক দলকেই আমরা স্বাগত জানাব। এ ব্যাপারে রাহুলও উদ্যোগী হয়েছেন”।

অন্য দিকে বিহার কংগ্রেসের উল্লেখযোগ্য নেতা কে কাদরি বলেছেন, “সাকিল সম্ভবত তাঁর নিজস্ব দৃষ্টিভঙ্গির কথা ব্যক্ত করেছেন। এর সঙ্গে দলীয় সিদ্ধান্ত এখনও পর্যন্ত গৃহীত হয়নি। তবে আমি জানি না, কোনো ক্ষমতাবলে তেজস্বী এই ধরনের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। এ ব্যাপারে উভয় তরফকেই আরও ধৈর্যের প্রমাণ দিতে হবে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here