representational pic.
প্রতীকী ছবি

বেঙ্গালুরু: কর্নাটকের নাটকে আরও এক নতুন মোড়। পদত্যাগের সিদ্ধান্ত বাতিল করে কংগ্রেসের সঙ্গে থেকে যাওয়ার কথা ঘোষণা করলেন এক বিদ্রোহী বিধায়ক।

কংগ্রেসেই থেকে যাওয়ার যিনি সিদ্ধান্ত নিয়েছেন তিনি এমটিবি নাগরাজ। গত বছর ২২ ডিসেম্বর এইচডি কুমারস্বামীর মন্ত্রিসভায় ঠাঁই হয়েছিল তাঁর। কিন্তু গত কয়েক দিনে যত বিধায়ক বিদ্রোহ করেছেন তাঁদের মধ্যে নাগরাজও ছিলেন।

Loading videos...

আরও পড়ুন তিন দিনের ‘ব্রেক’ নিচ্ছে বর্ষা, কী হবে এই সময়ে?

কর্নাটক কংগ্রেসের ‘ট্রাবলশুটার’ হিসেবে খ্যাত ডিকে শিবকুমারের সঙ্গে বৈঠক করে নিজের সিদ্ধান্ত বদলের কথা বলেছেন তিনি। সেই সঙ্গে আরও এক বিদ্রোহীকেও নিজের কাছে টানার ইঙ্গিত দিয়েছেন তিনি। তাঁর কথায়, “কংগ্রেসের সব নেতা আমাকে থেকে যাওয়ার কথা বলেছেন। আমিও তাই আমার পদত্যাগের সিদ্ধান্ত বাতিল করেছি। আমি চেষ্টা করছি আমার বন্ধু বিধায়ক সুধাকর রাওকেও রাজি করাতে। আমরা দু’জন আবার কংগ্রেসে ফিরে আসব।”

গত কয়েক দিনে বিদ্রোহী বিধায়কের সংখ্যা ১৮ হয়েছে। এর মধ্যে অনেকেই পদত্যাগ করেছেন এবং বাকিরা পদত্যাগের চেষ্টা করে চলেছেন। ফলে এই দু’ জনের পদত্যাগ ফিরিয়ে নেওয়ার ব্যাপারটি কর্নাটকের বর্তমান পরিস্থিতিতে বিশেষ প্রভাব খুব একটা ফেলবে না। কিন্তু কংগ্রেস এবং জেডিএস দু’দলই আশাবাদী, যে ভাবে এক-দু’জনকে রাজি করানো গিয়েছে, খুব তাড়াতাড়িই বাকিদেরও পদত্যাগ ফিরিয়ে নেওয়ার ব্যাপারে রাজি করানো যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.