Raj Babbar

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশ কংগ্রেসের প্রধান রাজ বব্বর রবিবার সাংবাদিক বৈঠকে ঘোষণা করলেন, এ বারের লোকসভা ভোটে রাজ্যের ৭টি আসনে প্রার্থী দেবে না কংগ্রেস।

এর আগেই মায়াবতীর বহুজন সমাজ পার্টি (বিএসপি) এবং অখিলেশ যাদবের সমাদবাদী পার্টি (এসপি) উত্তরপ্রদেশের ৮০টি লোকসভা আসনের বণ্টন করে নিয়েছিলেন। সে ক্ষেত্রে তাঁরা জানিয়েছিলেন, কংগ্রেসের জন্য অমেঠি এবং রায়বরেলি আসন দু’টি প্রতিদ্বন্দ্বিতা থেকে বিরত থাকবেন। আঞ্চলিক ভাবে এসপি-বিএসপি-আরএলডির মেলবন্ধনকেই উত্তরপ্রদেশের জোট হিসাবে চিহ্নিত করেও কংগ্রেসের সঙ্গে সদ্ভাব বজায় রেখেছেন তাঁরা। প্রত্যুত্তরে এ দিন কংগ্রেসের তরফেও তাঁদের জন্য সাতটি আসন ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করা হল।

এ দিন রাজ বব্বর বলেন, দল সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশের সাতটি আসনে প্রার্থী দেওয়া হবে না। ওই আসনগুলিতে এসপি-বিএসপি-আরএলডি জোটের জন্য ছেড়ে দেওয়া হচ্ছে।

[ আরও পড়ুন: ভেস্তে যাওয়ার পথে বামফ্রন্ট-কংগ্রেস জোট! প্রার্থী তালিকা চূড়ান্ত প্রদেশের ]

উল্লেখ্য, ওই সাতটি আসনের মধ্যে রয়েছে মৌনপুর,কনৌজ এবং ফিরোজাবাদ। যে আসনগুলিতে প্রার্থী হিসাবে ইতিমধ্যেই জোটের তরফে প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়েছে মায়াবতী, মুলায়ম সিং যাদব এবং তাঁর পুত্রবধূ ডিম্পল, আরএলডির অজিত সিং, জয়ন্ত চৌধুরী প্রমুখের নাম।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here