hardik patel

অমদাবাদ: পাতিদারদের সংরক্ষণের ব্যাপারে রাজি হয়েছে কংগ্রেস। বুধবার এমনই জানালেন পাতিদার আমানত আন্দোলন সমিতির (পাস) নেতা হার্দিক পটেল। তবে কংগ্রেসকে সমর্থন করার ব্যাপারে কিছু শর্ত চাপিয়েছেন তিনি।

বুধবার একটি সাংবাদিক সম্মেলনে হার্দিক বলেন, ক্ষমতায় এলে পাতিদারদের জন্য সংরক্ষণের ব্যাপারে বিধানসভায় বিল নিয়ে আসার আশ্বাস দিয়েছে কংগ্রেস। তবে কংগ্রেসকে যে শর্ত তিনি দিয়েছেন, তা হল নিজেদের নির্বাচনী ইস্তেহারে এই সংরক্ষণের পুরো ফর্মুলাটি কংগ্রেসকে প্রকাশ করতে হবে।

কংগ্রেসকে যে তারা সরাসরি সমর্থন করবে না সে ব্যাপারেও খোলসা করেন হার্দিক। তাঁর কথায়, “আমরা সরাসরি কংগ্রেসকে সমর্থন করছি না। কিন্তু আমরা সবাই বিজেপির বিরুদ্ধে লড়ছি। তাই আমাদের অনেকের সমর্থনই কংগ্রেসের দিকে থাকবে।” এখনও কংগ্রেসকে ভোট দেওয়ার জন্য সরাসরি কোনো আবেদন না করলেও, সমর্থন যে কংগ্রেস দিকেই থাকবে সেটাও ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন পাস নেতারা। সাধারণ মানুষের প্রতি হার্দিকের আবেদন, “বিজেপিকে ভোট দিয়ে দয়া করে নিজের ভোটটা নষ্ট করবেন না। ওরা মানুষকে বোকা ভাবে।”

বিজেপির বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার অভিযোগও আনেন হার্দিক। উত্তর গুজরাতে পাস নেতাদের নিজেদের দিকে টানতে পঞ্চাশ লক্ষ টাকার লোভও দেখাচ্ছে বিজেপি, এমনই অভিযোগ হার্দিকের। তিনি যে নির্বাচনে লড়বেন না সে কথাও সাফ করে দিয়েছেন হার্দিক। তাঁর সাফ কথা, “আমি কোনো দলে যুক্ত হচ্ছি না।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here