Mdhya Pradesh Election
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: মধ্যপ্রদেশের নির্বাচন নিয়ে কংগ্রেস-বিজেপি বাকযুদ্ধ অব্যাহত। এরই মধ্যে প্রকাশ্যে এসেছে বর্ষীয়ান কংগ্রেস নেতা কমল নাথের একটি চাঞ্চল্যকর মন্তব্য ভিডিও। যেখানে তিনি দাবি করেছেন, এ বারের ভোটে যদি মধ্যপ্রদেশের মুসলিম ভোটারদের ৯০ শতাংশ তাঁদের ভোট না দেন, তা হলে চরম বিপর্যয়ের মুখে পড়তে পারে তাঁর দল।

দলের একটি রুদ্ধদ্বার বৈঠকে কমল নাথ এমন দাবি করেন বলে জানা গিয়েছে। মধ্যপ্রদেশের বিগত নির্বাচনগুলিতে কেন মুসলমান সম্প্রদায়ের ভোটাররা বুথ থেকে দূরে থেকে গিয়েছেন, সেই সম্পর্কেই আলোচনা চলছিল ওই বৈঠকে। তাঁকে না কি বলতে শোনা গিয়েছে, বিগত ভোটগুলিতে কোনো কোনো বুথে ভোটের হার ৬০ শতাংশে পৌঁছাতে পারেনি। তিনি বলেন, আমরা চাই না বুথে ৮০ শতাংশ ভোট পড়ুক। কিন্তু ৯০ শতাংশ মুসলিম ভোটার ভোট দিন, এটাই আমরা চাইছি।

ওই ভিডিওতেই তাঁকে না কি বলতে শোনা গিয়েছে, এ বারের নির্বাচনে যদি ৯০ শতাংশ মুসলিম ভোটার আমাদের পক্ষে ভোট না দেন, তা হলে আমাদের দলের কাছে তা চরম বিপর্যয়ের কারণ হতে পারে।

ওই ভিডিওকে হাতিয়ার করেই বিজেপি মুসলিম তোষণের অভিযোগ তুলেছে কংগ্রেসের বিরুদ্ধে। একই সঙ্গে নির্বাচন কমিশনের কাছে ওই ভিডিও-সহ একটি অভিযোগও জানানো হয়েছে বিজেপির তরফে।

আরও পড়ুন: মেয়রপদে কে? জল্পনার অবসান ঘটাতে কাউন্সিলারদের নিয়ে বৈঠকে মমতা

তবে এই প্রথমবার নয়। চলতি নির্বাচনে এর আগেও কমল নাথের একটি বিতর্কিত মন্তব্যের ভিডিও নিয়ে তোলপাড় হয়েছে। যেখানে তিনি দাবি করেছেন, কোন প্রার্থীর বিরুদ্ধে ক’টা ফৌজদারি মামলা রয়েছে, সেটা তাঁর জয়ের পথে কোনো বাধা হতে পারে না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here