মহারাষ্ট্রে শিবসেনাকে সমর্থন করলে সুবিধা পাবে বিজেপি, দাবি কংগ্রেস নেতার

0
Maharashtra

ওয়েবডেস্ক: মহারাষ্ট্রে সরকার গঠনে শিবসেনা, এনসিপি এবং কংগ্রেস জোটের ঘোষণা প্রায় নিশ্চিত। এরই মধ্যে কংগ্রেস নেতা সঞ্জয় নিরূপম ফের নিজের দলকে সতর্ক করার পাশাপাশি “রাজনৈতিক অস্থিতিশীলতা”র হুঁশিয়ারি দিয়ে বলেন, এই পদক্ষেপটি প্রতিদ্বন্দ্বী বিজেপিকে সুবিধা করে দিতে পারে।

সঞ্জয় টুইটারে লিখেছেন, “আমাদের নেতারা বলছেন যে আমরা বিজেপিকে থামাতে শিবসেনার সঙ্গে হাত মেলানোর ঝুঁকি নিচ্ছি। তবে তিন দলের এই জোট যে সরকার গঠন করবে তা আর কত দিন চলবে?”

প্রাক্তন কংগ্রেস সাংসদ আরও লিখেছেন, “হয় বিজেপি কারও সঙ্গে সরকার গঠন করবে বা নির্বাচন অনুষ্ঠিত হবে। উভয় ক্ষেত্রেই বিজেপি লাভবান হবে এবং কংগ্রেস হতাশার মুখোমুখি হবে”।

সরকার গঠন নিয়ে শিবসেনাকে সমর্থন জানানোর প্রারম্ভিক পর্বেই সঞ্জয় বলেছিলেন, “মহারাষ্ট্রে কংগ্রেস-এনসিপি সরকার গঠনের পরিকল্পনা এক কথায় কাল্পনিক। সেই কল্পনা বাস্তবায়িত করতে হলে শিবসেনাকে সমর্থন করতে হবে। তবে কংগ্রেস যদি শিবসেনাকে সমর্থন করে, তা হলে সেটা হবে আত্মঘাতী সিদ্ধান্ত”।

এ ভাবেই শিবসেনাকে সমর্থন জানানোর বিষয়ে দলকে একাধিক বার সতর্ক করেছেন সঞ্জয়। গত বৃহস্পতিবারেও নিরূপম তাঁর দলের উদ্দেশে সতর্কতাবার্তা জারি করে বলেছিলেন, “শিবসেনা নেতৃত্বাধীন সরকারে অংশ নেওয়া রাজ্যে কংগ্রেসকে ‘কবর দেওয়ার’ মতো”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.