ওয়েবডেস্ক: গত ২২ সেপ্টেম্বর বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগদান করেছিলেন তিনি। বাজপেয়ী জমানার মন্ত্রী যশবন্ত সিংহের ছেলে মানবেন্দ্রকে বসুন্ধরা রাজে সিন্ধিয়ার বিরুদ্ধে দাঁড় করিয়ে দিল কংগ্রেস। নতুন কেন্দ্র হলেও, তিনি  এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বলে জানিয়ে দিয়েছেন মানবেন্দ্র।

রাজস্থানের ঝালরাপাটন কেন্দ্রে ২০০৩ থেকে টানা জিতে চলেছেন বসুন্ধরা। ২০০৮-এ রাজ্যে কংগ্রেসের ভরাডুবি হলেও, বসুন্ধরা জিতেছিলেন। সেই কেন্দ্র থেকেই মানবেন্দ্রকে প্রার্থী করেছে কংগ্রেস। বসুন্ধরার বিরুদ্ধে প্রার্থী হয়ে মানবেন্দ্র বলেন, “দলের সিদ্ধান্ত মাথা পেতে নিয়েছি। আমার কাছে এটা একটা নতুন চ্যালেঞ্জ।”

উল্লেখ্য, বিজেপির সঙ্গে মানবেন্দ্রর সম্পর্কের অবনতি হতে শুরু করে ২০১৪ থেকে। সে বার লোকসভা নির্বাচনে তাঁর বাবা, যশবন্তকে প্রার্থী করেনি বিজেপি। এর প্রতিবাদে বরমেঢ় কেন্দ্র থেকে নির্দল হিসেবে প্রার্থী হন যশবন্ত। এর আগের বছরই শেও কেন্দ্র থেকে জিতে বিজেপি বিধায়ক হন মানবেন্দ্র। কিন্তু বাবার প্রতি বিজেপির ‘অসম্মান’ কিছুতেই মেনে নিতে পারেননি। সূত্রের খবর, যশবন্ত-মানবেন্দ্রর সঙ্গে বসুন্ধরার সম্পর্ক কখনোই ভালো ছিল না।

আরও পড়ুন ভোটের আগে হঠাৎ বসুন্ধরার প্রশংসায় সচিন পায়লট, কেন?

আগস্টে রাজ্য জুড়ে গৌরবযাত্রা বের করেছিলেন বসুন্ধরা। রাজ্যের সব ক’টি বিধানসভা কেন্দ্র ঘুরলেও, শেওতে প্রবেশ করেননি। তখন থেকেই বিজেপি ছাড়ার চিন্তাভাবনা শুরু করেন মানবেন্দ্র। এর পরে সেপ্টেম্বরে নিজের কেন্দ্রে স্বাভিমান যাত্রা বের করেন মানবেন্দ্র। ওই যাত্রার শেষে দল ছাড়ার কথা ঘোষণা করে কংগ্রেসে যোগ দেন তিনি।

এখন দেখার মানবেন্দ্রর মাথায় ‘জায়ান্ট কিলার’-এর শিরোপা ওঠে কি না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here