কাছাকাছি! বিজেপির প্রধান কার্যালয় ঘেঁষেই স্থানান্তরিত হচ্ছে কংগ্রেসের সদর দফতর

0

নয়াদিল্লি: সম্ভবত আগামী ডিসেম্বরেই বদলে যাচ্ছে জাতীয় কংগ্রেসের প্রধান কার্যালয়ের ঠিকানা। জানা গিয়েছে, কংগ্রেসের আগামী প্রতিষ্ঠা দিবসে নতুন সদর দফতর পাওয়ার সম্ভাবনা রয়েছে।

দিল্লির ৯, কোটলা রোডে আসার পরে নতুন অফিসটি প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নামানুসারে “ইন্দিরা গান্ধী ভবন” নামকরণ করা হবে। দলটির শীর্ষস্থানীয় একটি সূত্র সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে, নতুন ভবনের উদ্বোধন করবেন দলের সভাপতি সোনিয়া গান্ধী।

বর্তমানে কংগ্রেস অফিসটি ২৪, আকবর রোডে অবস্থিত। এই অফিসটিই গত চার দশক ধরে দলের সদর দফতর হিসাবে ব্যবহৃত হয়ে আসছে। কোটলা রোডে কংগ্রেসের এই নতুন দলীয় কার্যালয়টি দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির জাতীয় কার্যালয়ের কাছেই একটি ছ’তলা ভবনে স্থানান্তরিত হবে।

কংগ্রেসের নতুন কার্যালয়ে দু’টি গেট রয়েছে – একটি দীনদয়াল উপাধ্যায় মার্গের দিকে এবং অন্যটি কোটলা রোডের মুখে। তবে কংগ্রেস কোটলা রোডের দিকের গেটটিকেই প্রধান প্রবেশ পথ হিসাবে ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে।

[ আরও পড়ুন: পুজোর জয়নগর এ বার হেমন্তময় ]

উল্লেখ্য, ২৪, আকবর রোড সদর দফতরের পাশাপাশি, দিল্লিতে কংগ্রেসের আরও কয়েকটি অফিস রয়েছে। রাজধানীর জমি ও বিল্ডিংয়ের দায়িত্বে থাকা আবাসন ও নগর বিষয়ক মন্ত্রক ইতিমধ্যে কংগ্রেসকে অফিস হিসাবে ব্যবহার করা অন্যান্য বাংলোগুলি খালি করার জন্য একটি নোটিশ দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here