congress aap

নয়াদিল্লি: আসন্ন লোকসভা নির্বাচনে আম আদমি পার্টির সঙ্গে কোনো ভাবেই জোটে যাওয়া হবে না বলে সাফ জানিয়ে দিল কংগ্রেস। আপের সঙ্গে জোট হলে দিল্লিতে কংগ্রেসের অবস্থা আরও খারাপ হয়ে যেতে পারে বলে জানিয়েছে কংগ্রেসের অভ্যন্তরীণ সমীক্ষা।

আপের সঙ্গে যে কোনো ভাবেই জোটে যাওয়া হবে না, সে কথা আগে থেকেই বলছেন দিল্লির কংগ্রেস সভাপতি অজয় মাকেন। কিছু দিন আগেই অরবিন্দ কেজরিওয়াল বলেছিলেন দিল্লিকে একটা রাজ্যের মর্যাদা দিয়ে দিলে বিজেপিকেও সমর্থন করতে প্রস্তুত তারা। এই মন্তব্যের পরেই আপকে কোনো ভাবেই ভরসা করতে পারছে না কংগ্রেস।

তবে কংগ্রেসের অন্দরের এক নেতা জানিয়েছেন, বিজেপির সঙ্গে কোনো রকম সমঝোতায় আপ যাবে না বলে সাফ নির্দেশ এসেছে নেতৃত্বের কাছ থেকে। এমনকি রাজ্যসভায় আপের তিন জন সদস্যের কাছে নির্দেশ দেওয়া হয়েছে, তারা যেন কংগ্রেসের সঙ্গে সমন্বয় করে কাজ করেন।

কংগ্রেস সূত্রে খবর, সারা দেশে বিজেপি-বিরোধী দলগুলিকে নিয়ে এক জোট হওয়ার চেষ্টা করলেও, সেই চেষ্টা দিল্লিতে কোনো ভাবেই করা হবে না। লোকসভা নির্বাচনে দিল্লিতে ত্রিমুখী লড়াই হবে বলে সাফ জানিয়ে দিয়েছে কংগ্রেস।

কংগ্রেস অভ্যন্তরীণ সমীক্ষায় দেখা গিয়েছে, দিল্লির সাতটা লোকসভা আসনের মধ্যে অন্তত তিনটে আসনে এবার তাদের সম্ভাবনা খুবই উজ্জ্বল। এই সমীক্ষার দায়িত্বে থাকা কংগ্রেস নেতা পিসি চাকো বলেন, “২০১৯-এ বিজেপির সঙ্গে মূলত কংগ্রেসেরই লড়াই হবে দিল্লিতে। আগের বার যারা আপকে ভোট দিয়েছিল, তারা এবং সেই সঙ্গে দলিত, সংখ্যালঘুদের ভোট ফিরে পাবে কংগ্রেস।”

তবে চাকোর এই বক্তব্য ভোটবাক্সে প্রভাব ফেলে কি না সেটা তো সময়েই বলবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here