congress

ওয়েবডেস্ক: সুপ্রিম কোর্টের নির্দেশে আগামী শনিবার বিকেল চারটেয় আস্থাভোটে সংখ্যা গরিষ্ঠতা প্রমাণ করতে হবে বিজেপির সদ্য শপথ নেওয়া মুখ্যমন্ত্রী বি এস ইয়েদিয়ুরাপ্পাকে। তবে তাঁর হাতে ১০৪ জন বিধায়ক থাকলেও প্রয়োজন আরও আট জনের। সেই ঘাটতি মেটাতে বিজেপি নেতৃত্ব সব রকমের চেষ্টাই চালিয়ে যাচ্ছেন। জাতীয় কংগ্রেস গত বুধবারই দাবি করেছিল, তাদের বিধায়কদের মোটা অঙ্কের টাকার বিনিময়ে কেনার চেষ্টা করছে বিজেপি। শুক্রবার একটি অডিও টেপ প্রকাশ করে সেই দাবিকে আরও জোরালো করল তারা।

কংগ্রেসের প্রকাশিত ওই অডিওটিকে সামনে রেখে দাবি করা হয়েছে, বিজেপির তরফে  জনার্দন রেড্ডি রায়চুর বিধানসভা কেন্দ্রের কংগ্রেস বিধায়ক বাসনা গৌড়াকে বলছেন, তিনি যদি বিজেপির পক্ষে চলে আসেন তা হলে তার বিনিময়ে গৌড়াকে মন্ত্রিত্ব পাইয়ে দেওয়া হবে। এমনকী, এমনও বলা হয়েছে, “আপনাকে আমাদের উচ্চ নেতৃত্বের সঙ্গে আলোচনায় বসিয়ে দেওয়া হবে। আপনি যত টাকা কামানোর কথা ভাবছেন, আমাদের সঙ্গে থাকলে তার থেকে ১০০ গুণ বেশি কামাতে পারবেন”।

যদিও ওই অডিও টেপটিকে ভুয়ো আখ্যা দিয়ে পাল্টা তোপ দেগেছেন বিজেপি নেতা প্রকাশ জাভাড়েকর। তিনি বলেছেন, “এই ধরনের ভুয়ো অডিও টেপ প্রকাশ করে কংগ্রেস নোংরা রাজনীতি শুরু করেছে। কংগ্রেস এই ধরনের ভুয়ো সিডি তৈরি করেছে। এমন কোনো প্রস্তাব বিজেপির তরফে দেওয়া হয়নি”।

আরও পড়ুন: বিজেপিকে প্রবল চাপে ফেলে দিল কর্নাটক সংক্রান্ত সুপ্রিম কোর্টের নির্দেশ

উল্লেখ্য, এই অডিও টেপটি পরীক্ষা করে দেখা হয়নি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here