রাহুলের পরিবর্তে কংগ্রেসে দু’জন অন্তর্বর্তীকালীন সভাপতি?

উত্তর এবং দক্ষিণ ভারত থেকে একজনকে এই পদে নিয়োগ করা হতে পারে।

0

ওয়েবডেস্ক: যতই তাঁকে বোঝানো হোক, কংগ্রেসের সভাপতির পদ থেকে সরে যাওয়ার ব্যাপারে এখনও অনড় রাহুল গান্ধী। এই পরিস্থিতিতে নতুন ভাবনাচিন্তা শুরু করে দিল দল।

কোনো বর্ষীয়ান নেতাকে অন্তর্বর্তী সভাপতি হিসাবে আনা হতে পারে এমন জল্পনা শুরু হয়েছে কংগ্রেসে। দু’জন অন্তর্বর্তীকালীন সভাপতির ব্যাপারেও ভাবনাচিন্তা চলছে। উত্তর এবং দক্ষিণ ভারত থেকে একজনকে এই পদে নিয়োগ করা হতে পারে।

এই পদের জন্য উত্তর ভারত থেকে রাজ্যসভার সাংসদ আহমেদ পটেলের নাম ভাবা হচ্ছে। অন্য দিকে দক্ষিণ ভারত থেকে ভাবা হচ্ছে মল্লিকার্জুন খাড়গের নাম। এ বার নির্বাচনে পরাজিত হলেও, যথেষ্ট হেভিওয়েট কর্নাটকের এই কংগ্রেস নেতা। যদিও এরই মধ্যে রাহুলকে বোঝানোরও কোনো খামতি রাখছে না দল।

আরও পড়ুন বাধ সাধছে প্রকৃতি, বিমানের ধ্বংসাবশেষের কাছে পৌঁছতে বিশেষ ব্যবস্থা বায়ুসেনার

আগামী সপ্তাহ থেকেই নতুন লোকসভার প্রথম অধিবেশন শুরু হচ্ছে। সেই সময়েই সংসদীয় দলের বৈঠকে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হতে পারে। রাহুলের বদলে প্রিয়ঙ্কাকে কংগ্রেসের সভাপতি পদে বসানো হবে কি না, সেই নিয়ে জল্পনা ছিল। কিন্তু সেই প্রসঙ্গে জল ঢেলে দিয়েছেন স্বয়ং রাহুলই।

রাহুল অন্তর্বর্তী সভাপতির ক্ষেত্রে গান্ধী পরিবারের বাইরের কাউকে চাওয়ায় সেই আলোচনা থমকে গিয়েছে। গান্ধী পরিবারের বাইরের কাউকে পদ দেওয়ার বিষয়ে রাহুলের এই জোর দেওয়ার ঘটনা গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here