অযোধ্যায় ‘মহামন্দির’ তৈরি করতে চায় কংগ্রেস!

0
Sachin Pilot
ফাইল ছবি

ওয়েবডেস্ক: কংগ্রেস চায় অযোধ্যায় একটি “মহামন্দির” নির্মিত হোক। সুপ্রিম কোর্টের রায়ে হিন্দুদের রামমন্দির নির্মাণের পথ পরিষ্কার হওয়ার কয়েক দিন পরে রাজস্থানের উপ-মুখ্যমন্ত্রী সচিন পাইলট শুক্রবার এমনটাই জানালেন।

সচিন বলেন, আদালতের সিদ্ধান্ত প্রত্যেকের কাছে গ্রহণযোগ্য এবং এখনই এ বিষয়ে রাজনীতি করা বন্ধ করা উচিত।

৯ নভেম্বর ঘোষিত রায়ে সুপ্রিম কোর্ট অযোধ্যার বিতর্কিত জমিতে একটি ট্রাস্টের মাধ্যমে রাম মন্দির নির্মাণের রায় দিয়েছে। একই সঙ্গে ওই রায়ে বলা হয়েছে, শহরে মসজিদ নির্মাণের জন্য বিকল্প পাঁচ একর জমির বরাদ্দ করা উচিত।

সচিন এ দিন দাউসা জেলায় সাংবাদিকদের সামনে বলেন, “সবাই এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে এবং কংগ্রেস চায় সেখানে (অযোধ্যা) একটি ‘মহামন্দির’ তৈরি করা হোক”।

তিনি বলেন, “আনন্দের সঙ্গে শীর্ষ আদালতের সিদ্ধান্তকে আমাদের সম্মান করতে হবে এবং বজায় রাখতে হবে। পাশাপাশি এখনই আমাদের এই বিষয়ে রাজনীতি করা বন্ধ করতে হবে, কারণ বিশ্ব এগিয়ে চলেছে”।

একই সঙ্গে সাম্প্রতিককালে রাজস্থানের বেশ কয়েটি স্থানীয় পরিচালন সংস্থা এবং কয়েকটি রাজ্যের বিধানসভা নির্বাচনগুলিতে কংগ্রেসের পারফরমেন্সের বিষয়ে কথা বলতে গিয়ে সচিন বলেন, দেশের রাজনৈতিক বাতাবরণে পরিবর্তন এসেছে।

[ আরও পড়ুন: বাই বাই বিজেপি! শুক্রবারের সন্ধ্যায় সূচনা নতুন বন্ধুত্বের ]

তাঁর কথায়, “কংগ্রেসের সংগঠন এবং কর্মীরা কঠোর পরিশ্রম করেছেন এবং জনগণ সরকারের কাজ পছন্দ করেছেন, তারই প্রতিফলন ঘটেছে সাম্প্রতিক স্থানীয় পরিচালন সংস্থার নির্বাচনের ফলাফলে। হরিয়ানা বিধানসভা ভোটের ফলাফল এবং মহারাষ্ট্রে জোট সরকার গঠনের সম্ভাবনা সেই পরিবর্তনেরই ইঙ্গিত দিচ্ছে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.