কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিশ্বভারতী পরিদর্শনে সঙ্গী একগুছ বিজেপি নেতা, উঠল প্রশ্ন

0

খবরঅনলাইন ডেস্ক: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (Visva-Bharati University) কর্তৃপক্ষ যেমনটি চেয়েছিল তেমনটি হল না। সব রকম বিতর্ক থেকে দূরে থাকতে তারা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Central Home Minister) অমিত শাহের (Amit Shah) বিশ্বভারতী পরিদর্শন অরাজনৈতিক রাখার পরিকল্পনা করেছিল। কিন্তু সেই পরিদর্শন আর অরাজনৈতিক থাকল না। স্বরাষ্ট্রমন্ত্রীর বিশ্বভারতী সফর নিয়ে তৈরি হয়ে গেল বিতর্ক।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঠিক করেছিল, বিশ্বভারতীর দুই কোর্ট সদস্য তথা সাংসদ স্বপন দাশগুপ্ত ও লকেট চট্টোপাধ্যায় ছাড়া অন্য কোনো রাজনৈতিক নেতাকে অমিত শাহের সঙ্গী হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হবে না। কিন্তু রবিবার দেখা গেল অমিত শাহের বিশ্বভারতী পরিদর্শনে সঙ্গী হয়েছেন বিজেপির একগুচ্ছ নেতা। তাঁরা কী ভাবে সেখানে গেলেন তার কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি।

Loading videos...

হেলিপ্যাডে কারা ছিলেন

রবিবার সকালে বিশ্বভারতীর শ্রীনিকেতন হেলিপ্যাডে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর হেলিকপ্টার অবতরণ করে। তাঁকে স্বাগত জানান বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী, স্বপন দাশগুপ্ত ও লকেট চট্টোপাধ্যায়। এ ছাড়াও সেখানে বিজেপি নেতা রাজু বন্দ্যোপাধ্যায়, রাহুল সিনহা, বিজেপির বীরভূম জেলা সভাপতি শ্যামাপদ মণ্ডল–সহ বেশ কয়েক জন নেতা উপস্থিত ছিলেন।

কপ্টারে অমিত শাহের সঙ্গী ছিলেন পশ্চিমবঙ্গে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ এবং আরও কয়েক জন শীর্ষ নেতা।

অমিত শাহের সঙ্গী

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী যখন রবীন্দ্রভবন, সঙ্গীতভবন এবং উপাসনা মন্দিরে যান, তখন উল্লিখিত নেতাদের বেশ কয়েক জন তাঁর সঙ্গী হন। এ দিকে বাংলাদেশ ভবনে বিশ্বভারতীর কর্মী, অধ্যাপক, আধিকারিকদের সঙ্গে একান্ত আলাপচারিতায় বসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেই অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন দিলীপ ঘোষ ও মুকুল রায়।

এর পরেই শাহের সফর ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। বিশ্বভারতীর ছাত্র ও অধ্যাপকদের একাংশ প্রশ্ন তুলছেন, এর পরেও কি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিশ্বভারতী সফরকে অরাজনৈতিক বলা যায়?‌

আরও পড়ুন: তৃণমূলে যোগ দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁর স্ত্রী সুজাতা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন