করোনাভাইরাসের আতঙ্কে সেনসেক্স-নিফটিতে ফের বিধ্বংসী পতন

0
Sensex Nifty

খবর অনলাইনডেস্ক: করোনাভাইরাসের আতঙ্কে শেয়ার বাজারে ফের বিধ্বংসী পতন। হুহু করে পড়েছে সেনসেক্স আর নিফটি।

বৃহস্পতিবার বাজার খোলার কিছুক্ষণের মধ্যেই ১,৮০০ পয়েন্টের বেশি পড়ে যায় সেনসেক্সের (Sensex) সূচক। বর্তমানে তার সূচক ১,৮২১.২৭ কমে এসে দাঁড়িয়েছে ৩৩,৮৭৬.১৩ পয়েন্টে। অন্য দিকে ৫৪১.৮৫ পয়েন্ট কমে এসে নিফটি (Nifty) দাঁড়িয়েছে ৯,৯১৬.৫৫-এ।

বুধবার রাতে দু’টি ঘটনাকে কেন্দ্র করে শেয়ার বাজারের এই বড়ো পতন বলে মনে করা হচ্ছে। প্রথমত, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, করোনাভাইরাস (Coronavirus) থেকে উৎপত্তি হওয়া রোগ কোভিড-১৯ কে বিশ্ব মহামারির আখ্যা দিয়েছে। আর দ্বিতীয়ত, ইউরোপের বাসিন্দাদের আমেরিকা ভ্রমণের ওপরে এক মাসের নিষেধাজ্ঞা জারি করেছে ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) প্রশাসন।

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই ভাইরাসের জেরে বিশ্বব্যাপী আর্থিক বৃদ্ধি ধাক্কা খেতে পারে। এই আশঙ্কাতেই এ রকম পতন দেখছে শেয়ার বাজার। শুধু ভারত নয়, গোটা বিশ্বেই শেয়ার বাজার বিধ্বস্ত। মার্কিন যুক্তরাষ্ট্রেও শেয়ার বাজারে ব্যাপক পতন লক্ষ্য করা গিয়েছে।

আরও পড়ুন ১১ বছর আগে ভারতে থাবা বসিয়েছিল এক বিশ্ব মহামারি, প্রাণ নিয়েছিল ১৮০০ মানুষের

এখনও পর্যন্ত বিশ্বে ১১৯,১০০ জনের বেশি মানুষের শরীরে নোভেল করোনাভাইরাস পাওয়া গিয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪,২৯৮। এর অধিকাংশই মৃত্যুর ঘটনা ঘটেছে চিনে। ইতালিতে প্রাণ হারিয়েছেন ৬৩১ জন। ইরানে মৃত্যু হয়েছে ৩৫৪ জনের।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন