নমুনা পরীক্ষা। প্রতীকী ছবি: ইন্ডিয়া ডট কম থেকে

নয়াদিল্লি: দিল্লি, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে করোনা সংক্রমণ কমতে শুরু করলেও মহারাষ্ট্রে নতুন করে বাড়ছে। এর ফলে গত কয়েকদিন ধরেই দেশে সংক্রমণ ছাব্বিশশো থেকে সাতাশশোর মধ্যে ঘোরাফেরা করছে। পাশাপাশি আরও কিছুটা বাড়ল সক্রিয় রোগীর সংখ্যাও। তবে দিল্লির পরিস্থিতিই প্রমাণ করে দিয়েছে যে উদ্বেগের কোনো কারণ এখন নেই একদমই।

গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৬৮৫ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। এর ফলে ভারত মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩১ লক্ষ ৫০ হাজার ২১৫ জন। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ১৫৮ জন। এর ফলে মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা এখন বেড়ে হয়েছে ৪ কোটি ২৬ লক্ষ ৯ হাজার ৩৩৫ জন। ভারতে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭৫ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ৪৯৪ জন সক্রিয় রোগী বেড়েছে দেশে। এর ফলে ভারতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ১৬ হাজার ৩০৮ জন। অর্থাৎ বর্তমানে মাত্র ০.০৪ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভারতে ৩৩ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখন মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ৫৭২। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২২ শতাংশ।

দিল্লি এবং পার্শ্ববর্তী অঞ্চলে করোনার সংক্রমণ কমলেও তা বেড়েছে মহারাষ্ট্রে। এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন ৫৩৬ জন।

আরও পড়তে পারেন

দু’তিন দিনের মধ্যেই কেরলে ঢুকবে বর্ষা, জানাল কেন্দ্রীয় মৌসম ভবন

ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকলেও ছড়ি ঘোরাচ্ছে আর্দ্রতা, তীব্র অস্বস্তি দক্ষিণবঙ্গে

নাতনিকে শ্লীলতাহানির অভিযোগ, পুলিশ ডেকে এনে আত্মহত্যা করলেন উত্তরাখণ্ডের প্রাক্তন মন্ত্রী

খালি পায় হেঁটে দুর্গতদের অবস্থা পরিদর্শন, এক অন্য আইএএসের কাহিনী

সাবর্ণ সংগ্রহশালার প্রতিষ্ঠাদিবস উপলক্ষ্যে ৫ জুন রাগসংগীত বৈঠক, ১৯ জুন ‘দিওয়ানে আম মুঘল দরবার’

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন