মুম্বই: নোভেল করোনাভাইরাসের (Coronavirus) দাপটে এমনিতেই জর্জরিত মুম্বই (Mumbai)। এ বার সেখানে আরও আতঙ্ক তৈরি করার মতো পরিস্থিতি তৈরি হল। নৌবাহিনীর (Indian Navy) ডেরায় ঢুকে পড়ল করোনাভাইরাস। এক বা দু’জন নয়, আক্রান্ত হলেন এক্কেবারে ২০ জন।

ওয়েস্টার্ন নেভাল কম্যান্ডের (Western Naval Command) অন্তর্গত ‘আইএনএস আঙ্গরে’ নামক একটি আবাসিক জায়গায় এই জওয়ানরা থাকেন। তাঁদের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি প্রমাণিত হওয়ার পর কোলাবায় নৌবাহিনীর একটি হাসপাতালে ভরতি করা হয়েছে।

নৌবাহিনীকে এখন চিন্তায় রাখছে দু’টো জিনিস। প্রথমত, কী ভাবে এই জওয়ানদের শরীরে করোনাভাইরাস এল, আর দ্বিতীয়ত গত কয়েক দিনে এই জওয়ানরা কোথায় কোথায় গিয়েছেন। কারণ জরুরি পরিষেবা প্রদানের জন্য লকডাউনের (Lockdown) মধ্যেও মুম্বইয়ের বিভিন্ন প্রান্তেই যেতে হয়েছে জওয়ানদের।

এই প্রথম নৌবাহিনীর মধ্যে করোনাভাইরাস সংক্রমণের ঘটনা ঘটল। শুক্রবার সেনাপ্রধান এমএম নরবনে জানিয়েছিলেন, যে ভারতীয় সেনায় (Indian Army) মোট ৮ জন কোভিড ১৯-এ (Covid 19) আক্রান্ত হয়েছিলেন, যাঁদের মধ্যে চার জন ইতিমধ্যেই সুস্থ হয়ে গিয়েছেন।

আরও পড়ুন ছাত্র উদ্ধার: যোগীর পরিকল্পনায় জল ঢালতে উদ্যত নীতীশ কুমার

সেনার যে জওয়ানরা কোনো করোনারোগীর সংস্পর্শে আসেননি তাঁদের নিজেদের ইউনিটে ফিরিয়ে আনারও ব্যবস্থা করা হচ্ছে। সেই জন্য বিশেষ ট্রেনেরও বন্দোবস্ত করা হয়েছে সেনার তরফে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন