30 C
Kolkata
Friday, June 18, 2021

Coronavirus Second Wave: এ বার সম্পূর্ণ লকডাউনের পথে হাঁটল তামিলনাড়ুও

আরও পড়ুন

খবরঅনলাইন ডেস্ক: দেশের যে কয়েকটি রাজ্যে দৈনিক সংক্রমণের লাগাম পড়ার কোনো চিহ্নই নেই, তাদের মধ্যে অন্যতম হল তামিলনাড়ু। এ বার সেই রাজ্যেও লকডাউন জারি করা হল। আগামী সোমবার ১০ মে থেকে দক্ষিণের এই রাজ্যে শুরু হবে লকডাউন। দু’ সপ্তাহের এই লকডাউন চলবে ২৪ মে পর্যন্ত।

রাজ্যের নতুন সরকারের তরফে জানানো হয়েছে, কোভিডের দ্বিতীয় ঢেউয়ের জেরে তৈরি হওয়া ‘অনিবার্য পরিস্থিতি’তে সম্পূর্ণ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হল। তবে এই লকডাউনে বেশ কিছু পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে।

Loading videos...
- Advertisement -

মুদিখানা, সবজি, মাছ, মাংসের দোকান বেলা ১২টা অবধি খোলা রাখা যাবে। বাকি সব দোকান থাকবে বন্ধ। মদের দোকানও সম্পূর্ণ বন্ধ। রেস্তোরাঁগুলি থেকে শুধু মাত্র হোম ডেলিভারি করা যাবে। জরুরি পরিষেবার সঙ্গে যুক্তরা কাজে যেতে পারবেন। বাকিদের বাড়ি থেকে কাজ করতে হবে।

শুক্রবার তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন এমকে স্ট্যালিন। মসনদে বসে প্রথমেই একাধিক জনদরদী সিদ্ধান্ত নেন তিনি। এর পরেই লকডাউন ঘোষণা করা হল রাজ্যে।

উল্লেখ্য, পশ্চিম, উত্তর এবং পূর্ব ভারতের কিছু অংশে করোনা সংক্রমণে লাগাম পড়ার চিহ্ন যখন দেখা যাচ্ছে, তখন দক্ষিণের তিন রাজ্যে সংক্রমণ হুহু করে বাড়ছে। এর মধ্যে তামিলনাড়ুও রয়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত হয়েছেন ২৬ হাজারের কিছু বেশি মানুষ।

আরও পড়তে পারেন Bengal Corona Update: রাজ্যের ১৫ জেলায় মৃত্যুহার ১ শতাংশের কম

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

পড়তে পারেন