Coronavirus Second Wave: লাগামহীন সংক্রমণ, কেরলে জারি সম্পূর্ণ লকডাউন

0

খবরঅনলাইন ডেস্ক: দেশের অধিকাংশ রাজ্যেই যখন ধীরে ধীরে স্থিতাবস্থা আসছে দৈনিক সংক্রমণে, তখন কেরলের সংক্রমণ কার্যত লাগামহীন। পরিস্থিতিকে নিয়ন্ত্রণে আনতে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হল কেরলে। বৃহস্পতিবার কেরল সরকারের তরফে করা হয়েছে এই ঘোষণা।

৮ মে শনিবার সকাল ৬টা থেকে শুরু হবে এই লকডাউন। চলবে ১৬ মে পর্যন্ত। এর আগে অফিসে হাজিরা কমানো, অবাঞ্ছিত ঘোরাফেরায় নিষেধাজ্ঞা জারি হয়েছিল সে রাজ্যে। কিন্তু তাতে কাজ না হওয়ায় সম্পূর্ণ লকডাউন জারি হল কেরলে।

করোনা দ্বিতীয় ঢেউয়ে মহারাষ্ট্র এবং কর্নাটকের পরই সব চেয়ে খারাপ অবস্থা হয়েছে কেরলে। দৈনিক সংক্রমণ গত এক মাস ধরেই বাড়ছে সেখানে। গত কয়েক দিনে তা পৌঁছে গিয়েছে ৪০ হাজারে।

বৃহস্পতিবার বিকেলের বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৪৬৪ জন। সংক্রমণের হার ২৭ শতাংশের বেশি। কোভিডের এই সংক্রমণ শৃঙ্খল ভাঙতেই লকডাউন ঘোষণা করা হল বলে জানানো হয়েছে কেরল সরকারের তরফে।

Shyamsundar

তবে সংক্রমণ লাগামহীন ভাবে বাড়লেও কোভিডে মৃত্যুহারের নিরিখে এখনও দুর্দান্ত জায়গায় রয়েছে কেরল। মাত্র ০.৩১ মৃত্যুহারের নিরিখে সব থেকে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলির মধ্যে সবার নীচে রয়েছে কেরল।

আরও পড়তে পারেন দেশের করোনা পরিস্থিতি নিয়ে বিস্তৃত পর্যালোচনা বৈঠকে প্রধানমন্ত্রী, সব থেকে খারাপ অবস্থা ১২টি রাজ্যে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন