বেঙ্গালুরু: মোটা অংকের ঘুষের বিনিময়ে কাজ করে দেওয়ার অভিযোগ। বেঙ্গালুরু ডেভেলপমেন্ট অথরিটি (BDA)-র এক আধিকারিকের জামিন আবেদন খারিজ করে তাৎপর্যপূর্ণ মন্তব্য কর্নাটক হাইকোর্টের। বিচারপতি বলেন, সরকারি অফিসগুলি ব্যাপক দুর্নীতির আখড়া।

বিচারপতি কে নটরাজন বিডিএ-র অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার বিটি রাজুর জামিন আবেদন খারিজ করার সময় বলেন, “বর্তমানে সরকারি অফিসে, দুর্নীতি ব্যাপক আকার ধারণ করেছে। ঘুষ ছাড়া কোনো ফাইল নড়ানো হয় না। তাই, আমি মনে করি যে আবেদনকারী এই পর্যায়ে জামিন পাওয়ার অধিকারী নন”।

অভিযোগ,সুভালাল জৈন এবং সুরেশ চাঁদ জৈনের জমি যথাযথ অধিগ্রহণ প্রক্রিয়া ছাড়াই রাস্তার জন্য ব্যবহার করেছে বিডিএ। তাঁদের জিপিএ (জেনারেল পাওয়ার অব অ্যাটর্নি) ধারক মঞ্জুনাথ জমির পরিবর্তে একটি বিকল্প সাইটের জন্য আবেদন করেছিলেন।

অভিযোগ, এক কোটি টাকা ঘুষ চেয়েছিলেন রাজু। এর পরে সমঝোতায় সেই টাকার পরিমাণ নেমে আসে ৬০ লক্ষে। গত জুন মাসের ৭ তারিখে কিস্তি বাবদ পাঁচ লক্ষ টাকা নেওয়ার সময় হাতেনাতে ধরা পড়েন ওই সরকারি ইঞ্জিনিয়ার।

জানা গিয়েছে, ২০২১ সালের নভেম্বরে বিডিএ-র কাছে দাখিল করা হয়েছিল মঞ্জুনাথের আবেদনটি। যা অতিরিক্ত জমি অধিগ্রহণ আধিকারিকের কাছে স্থানান্তরিত হয়। তার পরে সার্ভেয়ার এবং পরবর্তীতে এগজিকিউটিভ ইঞ্জিনিয়ার (পশ্চিম)-এর হাত ঘুরে অবশেষে গত ৩ জানুয়ারি রাজুর কাছে এসে পৌঁছোয়।

একটি গাড়িতে বসে ঘুষ নেওয়ার সময় টাকা সমেত ধরা পড়ে যান রাজু। তাঁকে ধরে অ্যান্টি করাপশন ব্যুরো (ACB)। রীতিমতো ফাঁদ পেতেই তাঁকে জালে তোলেন গোয়েন্দারা। কয়েক দিন আগে থেকেই তাঁর ঘুষ নেওয়ার তথ্য উঠে আসে কল রেকর্ডিং থেকে। ফোনের ওই কথোপকথনে স্পষ্ট, অভিযোগকারীর কাছ থেকে ঘুষ চাইছিলেন রাজু। এর পর পুলিশ ওই ঘুষের নোটগুলিতে ফেনোলফথালিন পাউডার মাখিয়ে দেয়। অর্থাৎ, তাঁর বিরুদ্ধে ঘুষ নেওয়ার যাবতীয় তথ্যপ্রমাণ রয়েছে। এই সমস্ত তথ্যপ্রমাণের ভিত্তিতেই রাজুর জামিনের আবেদন খারিজ করে দেয় কর্নাটক হাইকোর্ট।

আরও পড়তে পারেন:

মিলল না জামিন! আরও কত দিন সিবিআই হেফাজতে অনুব্রত মণ্ডল

আগামী ২-৩ দিনের মধ্যেই গ্রেফতার হবেন মণীশ সিসোদিয়া! কী কারণে, সেটাই জানালেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী

বাংলার ফুটবলের আর-এক কিংবদন্তি বদ্রু ব্যানার্জি প্রয়াত, শোকস্তব্ধ ফুটবলমহল

শেখ হাসিনা সরকারকে টিকিয়ে রাখার অনুরোধ ভারতকে, মন্ত্রীর মন্তব্যে তোলপাড় বাংলাদেশ

শ্রীলঙ্কার পর অর্থনৈতিক সংকটের মুখে ভুটান! ঝুঁকি এড়াতে জারি নিষেধাজ্ঞা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন