নয়াদিল্লি: কোথাওই উদ্বেগের কোনো পরিস্থিতি নেই। কারণ ভারতে নতুন সংক্রমণ আরও কিছুটা বাড়লেও তার ঊর্ধ্বমুখী গতি খুবই স্লথ। দ্বিতীয় বা তৃতীয় ঢেউয়ের সময় যে মহা দ্রুতগতিতে সংক্রমণ বাড়ছিল, এমনটা কিন্তু এ বার নেই। যদিও, দিল্লির পাশাপাশি আরও কিছু রাজ্যে সংক্রমণের বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৪৫১ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। এর ফলে ভারত মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩০ লক্ষ ৫২ হাজার ৪২৫ জন। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৫৮৯ জন। এর ফলে মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা এখন বেড়ে হয়েছে ৪ কোটি ২৫ লক্ষ ১৬ হাজার ৬৮ জন। ভারতে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭৫ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ৮০৮ জন সক্রিয় রোগী বেড়েছে দেশে। এর ফলে ভারতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ১৪ হাজার ২৪১ জন। অর্থাৎ বর্তমানে মাত্র ০.০৩ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভারতে ৫৪ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখন মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লক্ষ ২২ হাজার ১১৬। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ৯৬৫ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন যা তার আগের দিনের থেকে কিছুটা কম। এ ছাড়া সংক্রমণে বৃদ্ধি লক্ষ্য করা যাচ্ছে হরিয়ানা (৩৬৭), উত্তরপ্রদেশ (২০৫), মহারাষ্ট্র (১৭৩) এবং কর্নাটকেও (১০০)। তবে পরিস্থিতি কোথাওই উদ্বেগের নয়।

আরও পড়তে পারেন:

আশেপাশে জোর ঝড়বৃষ্টি, কলকাতায় হচ্ছে না ‘দূষণ বলয়’-এর কারণে

দিল্লির করোনাস্ফীতির পিছনে প্রকৃত কারণ খুঁজে পেলেন বিশেষজ্ঞরা

নির্যাতিতার পরিবার ও সাক্ষীদের নিরাপত্তা নিরাপত্তা নিশ্চিত করুক রাজ্য, হাঁসখালি-কাণ্ডে নির্দেশ হাইকোর্টের

দেশের বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক অশান্তি, ‘নীরবতা’ ভাঙলেন প্রধানমন্ত্রী মোদী

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন