খবর অনলাইন ডেস্ক: কোভিডমুক্তির হারে নতুন মাইলফলক ছুঁয়ে ফেলল ভারত। রবিবার স্বাস্থ্যমন্ত্রক জানায়, দেশে সুস্থতার হার ৯০ শতাংশের গণ্ডি ছুঁয়ে ফেলেছে। পাশাপাশি সারা দেশে এক দিনে মোট সুস্থ হয়ে ওঠা কোভিডরোগীর ৭৫ শতাংশই ১০টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে।

রবিবার স্বাস্থ্যমন্ত্রক জানায়, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ১২৯। সেই জায়গায় ওই সময়ে সুস্থ হয়েছেন ৬২ হাজার ৭৭ জন কোভিডরোগী। সুস্থতার হার বেড়ে চলেছে ধারাবাহিক ভাবে। এখন যা হয়েছে ৮৯.৯৯ শতাংশের বেশি। তবে নতুন করে সুস্থ হয়ে ওঠার কোভিডরোগীর ৭৫ শতাংশই দেশের ১০টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের।

Loading videos...

এক নজরে ১০টি রাজ্য

১. মহারাষ্ট্র- ১০,০০৪

২. কর্নাটক- ৭,১৫৩

৩. কেরল- ৬,৪৬৮

৪. তামিলনাড়ু- ৪,০২৪

৫.পশ্চিমবঙ্গ- ৩,৭৫৩

৬. দিল্লি- ৩,৬১৪

৭. অন্ধ্রপ্রদেশ- ৩,৫৭২

৮. উত্তরপ্রদেশ- ২,৭৪১

৯. ছত্তীসগঢ়- ২,৬৭৭

১০. রাজস্থান- ২,৫১৫

*শেষ ২৪ ঘণ্টায় সুস্থ

পশ্চিমবঙ্গেও রেকর্ড!

দৈনিক সংক্রমণ অপরিবর্তিত থাকলে রাজ্যে তিন লক্ষের করোনামুক্তি ঘটেছে। শনিবার রাতে রাজ্য স্বাস্থ্য দফতর জানায়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩,৭৫৩ জন। এই প্রথম রাজ্যে ৩৭০০-এর বেশি মানুষ এক দিনে সুস্থ হয়েছেন। এর ফলে এখনও পর্যন্ত রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ২ হাজার ৩৪০।

তিন দিন সাত লক্ষের নীচে সক্রিয় রোগীর সংখ্যা

শেষ কয়েক দিন ধরে সক্রিয় রোগীর সংখ্যায় ধারাবাহিক পতন অব্যাহত রয়েছে। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, টানা তিন দিন সক্রিয় কোভিডরোগীর সংখ্যা সাত লক্ষের নীচে রয়েছে।

বর্তমানে সারা দেশে সক্রিয় করোনারোগীর সংখ্যা ৬ লক্ষ ৬৮ হাজার ১৫৪। মোট কোভিড আক্রান্তের নিরিখে যা মাত্র ৮.৫০ শতাংশ। উল্লেখ্য, শেষ ২২ দিন ধরে সমানে কমে চলেছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ১৩ আগস্টের পর এই প্রথম সক্রিয় করোনারোগীর সংখ্যা এই অবস্থানে ফিরল।

মোট আক্রান্ত ৮০ লক্ষের মুখোমুখি

শেষ ২৪ ঘণ্টায় ৫০ হাজার ১২৯ জন আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়ে ৭৮ লক্ষ ৬৪ হাজার ৮১১।

[নমুনা পরীক্ষার পরিসংখ্যান: আইসিএমআর]

পরিসংখ্যান অনুযায়ী, গত ৭ আগস্ট ২০ লক্ষ, ২৩ আগস্ট ৩০ লক্ষ, ৫ সেপ্টেম্বর ৪০ লক্ষ, ১৬ সেপ্টেম্বর ৫০ লক্ষ, ২৮ সেপ্টেম্বর ৬০ লক্ষ এবং ১১ অক্টোবর ৭০ লক্ষের গণ্ডি পার করেছিল ভারতের মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.