দেশে নতুন করে কোভিড আক্রান্ত ২,৮৫৮ জন, দিল্লিতে নামল হাজারের নীচে

0

নয়াদিল্লি: দেশের সার্বিক করোনাচিত্রে খুব একটা রদবদল ঘটল না শনিবারেও। নতুন করে আক্রান্তের সংখ্যা আগের দিনের মতোই। তবে শেষ কয়েক দিনের ধারাবাহিকতা বজায় রেখে সক্রিয় রোগীর সংখ্যা কমল অনেকটাই। উদ্বেগ কমিয়ে দিল্লিতে নতুন করে আক্রান্তের সংখ্যা নামল হাজারের নীচে।

গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৮৫৮ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। এর ফলে ভারত মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩১ লক্ষ ১৯ হাজার ১১২ জন। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৫৫ জন। এর ফলে মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা এখন বেড়ে হয়েছে ৪ কোটি ২৫ লক্ষ ৭৬ হাজার ৮১৫ জন। ভারতে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭৪ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ৫০৮ জন সক্রিয় রোগী কমেছে দেশে। এর ফলে ভারতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ১৮ হাজার ৯৬ জন। অর্থাৎ বর্তমানে মাত্র ০.০৪ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভারতে ১১ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখন মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ২০১। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দিল্লিতে নতুন করে সংক্রমিতের সংখ্যা নেমে এসেছে হাজারের নীচে। ৮৯৯ জন কোভিডে নতুন করে সংক্রমিত হয়েছেন। হরিয়ানায় ৪৩৯ এবং কেরলে ৪১৯ জন নতুন করে সংক্রমিত হয়েছে। এ ছাড়া সংক্রমণ এখনও কিছুটা বেশি রয়েছে মহারাষ্ট্র, রাজস্থান, পশ্চিমবঙ্গ, কর্নাটকেও। যদিও এক সপ্তাহ আগের তুলনায় সংক্রমণ এখন অনেকটাই কম রেকর্ড করা হচ্ছে।

আরও পড়তে পারেন: দিল্লিতে বিধ্বংসী আগুনে মৃত অন্তত ২৭, হাসপাতালে ভর্তি ৮ জন 

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন