কোভিড কমছে উত্তরপূর্ব ভারতে, গত ২৪ ঘণ্টায় সব রাজ্যেই হাজারের নীচে সংক্রমণ

0

খবরঅনলাইন ডেস্ক: উত্তরপূর্ব ভারতের করোনা সংক্রমণ চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল বিশেষজ্ঞদের কাছে। কিন্তু স্বস্তির খবর হল দেশের এই অংশে এখন ক্রমশ কমছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় উত্তরপূর্ব ভারতের কোনো রাজ্যেই সংক্রমণ এক হাজারের গণ্ডি অতিক্রম করেনি। অথচ গত সপ্তাহ পর্যন্ত তিনটে রাজ্যে সংক্রমণ এক হাজারের ওপরে থাকত।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণ সব থেকে বেশি ছিল মিজোরামে (৮৬১)। দ্বিতীয় স্থানে ছিল মণিপুর (৮৩২)। এর পর রয়েছে যথাক্রমে অসম (৭৮৪), মেঘালয় (৫৮৯), ত্রিপুরা (২২২), অরুণাচল প্রদেশ (১৩৮) এবং নাগাল্যান্ড (৭৩)।

Shyamsundar

এই ছয়টি রাজ্য মিলিয়ে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৩৪৯৯। অথচ মাত্র দিন চারেক আগে শুধুমাত্র অসম, মণিপুর এবং মিজোরামের মোট সংক্রমণ ছিল এর থেকে বেশি।

কমছে সংক্রমণের হারও

সংক্রমণ কমার পাশাপাশি কমছে তার হারও। মণিপুরে যদিও সংক্রমণের হার এখনও ১৪ শতাংশে রয়েছে, কিন্তু দু’ সপ্তাহে আগে ২০ শতাংশে উঠে যাওয়া হারের থেকে এখন তা অনেকটাই কম। মিজোরামে কিছু দিন আগেই সংক্রমণের হার ছিল ১৫ শতাংশের বেশি। সেটা এখন কমে এসেছে ৭.৮৭ শতাংশে।

মেঘালয়ে সংক্রমণের হার বর্তমানে রয়েছে ১০ শতাংশের সামান্য বেশি। অরুণাচল প্রদেশে এখন প্রতি ১০০ টেস্টে সংক্রমিত হচ্ছেন ৪ জনের সামান্য বেশি। নাগাল্যান্ডে সংক্রমণের হার বর্তমানে ৭ শতাংশ। ত্রিপুরায় সংক্রমণের হার বর্তমানে রয়েছে ২.৭২ শতাংশ।

সংক্রমণের হার সব থেকে কম অসমে। সেখানে গত ২৪ ঘণ্টায় এই হার ছিল মাত্র ০.৯৮ শতাংশ। সব মিলিয়ে এটা ধরেই নেওয়া যায় যে এখন উত্তরপূর্ব ভারতে সংক্রমণ কমছে। ফলে এখন গোটা উদ্বেগটাই কেরলকেন্দ্রিক হয়ে গিয়েছে।

আরও পড়তে পারেন এই প্রথম বার মহারাষ্ট্রে দৈনিক কোভিড সংক্রমণের হার নামল ৩ শতাংশের নীচে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন