দশ দিন আগেই ছিল দু’হাজারে, সেই দিল্লি এবং মুম্বইয়ে সংক্রমণ নামল চারশোর ঘরে

0

নয়াদিল্লি: ভারতের একটা বড়ো অংশে করোনার নতুন ঢেউ যে নিয়ন্ত্রণে আসতে শুরু করেছে, তা পরিসংখ্যান দেখেই বোঝা যাচ্ছে। রাজধানী দিল্লি এবং বাণিজ্য নগরী মুম্বই, দুই শহরেই সোমবার সংক্রমণ রেকর্ড করা হয়েছে চারশোর ঘরে। দিন দশেক আগেই দুই শহরে প্রায় দুই হাজার মানুষ আক্রান্ত হয়েছিলেন।

সোমবার দিল্লিতে নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন ৪২০ জন। মুম্বইয়ে আক্রান্ত হন ৪৩১ জন। গত ২৬ জুন দিল্লিতে ১ হাজার ৮৯১ জন এবং ২৩ জুন মুম্বইয়ে ১ হাজার ৯৬৮ জন মানুষ কোভিডে আক্রান্ত হন। জুনের একটা বড়ো অংশ জুড়েই দুই শহরেই সংক্রমণ এক হাজারের ওপরে ছিল। কিন্তু জুলাই পড়তেই তা ফের হাজারের নীচে চলে আসে। বর্তমানে দুই শহরেই করোনাগ্রাফ নিম্নমুখী।

এমনিতে তুলনামূলক কম পরীক্ষার কারণে সোমবারে কিছুটা কম সংক্রমণই রেকর্ড করা হয়। কিন্তু পরিসংখ্যানে দেখা যাচ্ছে যে গত সপ্তাহের সোমবারের থেকে এ বার সংক্রমণ ঠিক কতটা কমে গিয়েছে। গত সপ্তাহের সোমবার অর্থাৎ ২৭ জুন মুম্বইয়ে ১ হাজার ৬২ জন আক্রান্ত হয়েছিলেন, দিল্লিতে সংখ্যাটা ছিল ৬২৮। দুই শহরেই সংক্রমণের হার ছিল ৮ শতাংশের ওপরে।

দুই শহরের এই ক্রমনিম্নগামী কোভিড গ্রাফ দেখে বিশেষজ্ঞরা নিশ্চিত যে দেশের একটা বড়ো অংশেই করোনার এই নতুন ঢেউও কমতে শুরু করে দিয়েছে। আগামী দিনে দেশের বাকি অংশেও সংক্রমণ নিয়ন্ত্রণে চলে আসবে বলে নিশ্চিত তাঁরা।

আরও পড়তে পারেন

‘হিম্মত থাকলে বিধানসভা ভেঙে ভোটে লড়ুন’, বিজেপি-শিন্ডেসেনাকে চ্যালেঞ্জ উদ্ধবের

শিকাগো শহরতলিতে স্বাধীনতা দিবসের প্যারেডে বন্দুকবাজের গুলি, হত অন্তত ৬, জখম ৩০ জনেরও বেশি   

হোটেল-রেস্তরাঁয় পরিষেবা ফি থেকে মুক্তি! কী নির্দেশ দিল কেন্দ্র

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন