নয়াদিল্লি: এপ্রিলে দিল্লি-সহ গোটা উত্তর ভারতে বাড়ছিল করোনা সংক্রমণ। মে থেকে অবশ্য সেখানে ক্রমশ কমতে শুরু করে করোনা। কিন্তু এখন ফের বাড়ছে মহারাষ্ট্র এবং কেরলে। ফলে, ভারতে সামগ্রিক সংক্রমণ ফের বেড়ে চার হাজারের কাছাকাছি চলে গেল।

গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ৭১২ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। এর ফলে ভারত মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩১ লক্ষ ৬৪ হাজার ৫৪৪ জন। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৮৪ জন। এর ফলে মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা এখন বেড়ে হয়েছে ৪ কোটি ২৬ লক্ষ ২০ হাজার ৩৯৪ জন। ভারতে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭৪ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ১২৩ জন সক্রিয় রোগী বেড়েছে দেশে। এর ফলে ভারতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ১৯ হাজার ৫০৯ জন। অর্থাৎ বর্তমানে মাত্র ০.০৫ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভারতে ৫ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখন মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ৬৪১। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সব থেকে বেশি সংক্রমণ রেকর্ড করা হয়েছে কেরল (১,১৯৭) এবং মহারাষ্ট্রে (১,০৮১)। এ ছাড়া সংক্রমণ বেড়েছে তামিলনাড়ুতেও (১৩৯)। কিন্তু দিল্লি, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে সংক্রমণের নিম্নগামী যাত্রা অব্যাহত।

আরও পড়তে পারেন:

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন