নমুনা পরীক্ষা। প্রতীকী ছবি: ইন্ডিয়া ডট কম থেকে

নয়াদিল্লি: মহারাষ্ট্র, কেরল-সহ দক্ষিণ ভারতের কিছু রাজ্যের কারণে দেশে ফের বাড়ছে করোনা সংক্রমণ। তবে সংক্রমণে বৃদ্ধি হলেও কারও কোনো উদ্বেগজনক অসুস্থতা হচ্ছে না। মৃত্যুও নগণ্য।

গত ২৪ ঘণ্টায় দেশে ৪ হাজার ৪১ জন নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন। এর ফলে ভারত মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩১ লক্ষ ৬৮ হাজার ৫৮৫ জন। দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৩৬৩ জন। এর ফলে মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা এখন বেড়ে হয়েছে ৪ কোটি ২৬ লক্ষ ২২ হাজার ৭৫৭ জন। ভারতে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭৪ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৬৮ জন সক্রিয় রোগী বেড়েছে দেশে। এর ফলে ভারতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ২১ হাজার ১৭৭ জন। অর্থাৎ বর্তমানে মাত্র ০.০৫ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ভারতে ১০ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখন মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লক্ষ ২৪ হাজার ৬৫১। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সব থেকে বেশি সংক্রমণ রেকর্ড করা হয়েছে কেরল (১,২৭৮) এবং মহারাষ্ট্রে (১,০৪৫)। এ ছাড়া সংক্রমণ বেড়েছে কর্নাটক (২৯৭) এবং তামিলনাড়ুতেও (১৪৫)। কিন্তু দিল্লি, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে সংক্রমণের নিম্নগামী যাত্রা অব্যাহত।

আরও পড়তে পারেন:

কাশ্মীরে এ বার বিহারি শ্রমিককে খুন করল জঙ্গিরা

‘সরকারে থাকলেও হাত বাঁধা ছিল’, সেনাকে আক্রমণে ইমরান খান

এই প্রথম, কাবুলে তালিবান নেতৃত্বের সঙ্গে দেখা করল বিদেশমন্ত্রকের প্রতিনিধি দল

জলের ভয়াবহ আকাল, দড়ি ছাড়াই গভীর কুয়োতে নামছেন মহিলারা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন