নয়াদিল্লি: দিল্লিতে ক্রমশ স্থিতিশীল হচ্ছে করোনা পরিস্থিতি। বুধবার এমনই দাবি করেছেন রাজধানীর স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। সেই সঙ্গে তাঁর আশ্বাস কিছুদিন পর থেকেই বর্তমানে জারি বিধিনিষেধ তুলে নেওয়া হতে পারে।

তবে সংক্রমণ এখনই কমার কোনো ইঙ্গিত নেই জৈনের কথায়। তিনি জানিয়েছেন বুধবার রাজধানীতে ২৫ হাজার সংক্রমণ দেখা যেতে পারে। সংক্রমণের হার থাকতে পারে ২৫ শতাংশের আশেপাশে। এই প্রসঙ্গেই তাঁর আশ্বাস, “সংক্রমণ চূড়ায় পৌঁছেছে কি না, সেটা বোঝার জন্য এখন আর দৈনিক সংক্রমণ বা তার হারের দিকে তাকাতে হয় না।”

জৈন বলেন, গত ৪-৫ দিন ধরেই রাজধানীতে হাসপাতালে ভরতি হওয়া মানুষের সংখ্যা কমছে। খালি শয্যার সংখ্যা বাড়ছে। সেটাই ইঙ্গিত করছে যে সংক্রমণ ধীরে ধীরে স্থিতিশীল হচ্ছে রাজধানীতে। তিনি আরও যোগ করেন, “মুম্বইতে সংক্রমণ কমতে শুরু করেছে। কিছুদিনের মধ্যেই আমরা দিল্লিতে সেটা দেখতে পারব বলে মনে করছি।”

তৃতীয় ঢেউয়ে সংক্রমণ অত্যন্ত দ্রুতগতিতে ছড়ালেও মানুষের গুরুতর অসুস্থতা হচ্ছে ভীষণ কম। সে কারণে হাসপাতালে বেশি মানুষকে ভরতি হতে হচ্ছেও না। জৈন বলেন, “যাঁদের কোমর্বিডিটি রয়েছে, তাঁরাই কিছুটা বেশি সমস্যার সম্মুখীন হচ্ছেন। বেশি কাউকে হাসপাতালে আসতেও হচ্ছে না।”

উল্লেখ্য, প্রথম বা দ্বিতীয় ঢেউয়ের মতো সম্পূর্ণ লকডাউন তৃতীয় ঢেউ চলাকালীন ঘোষণা করেনি রাজধানীর অরবিন্দ কেজরিওয়াল সরকার। বদলে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সিনেমা হল, শপিং মল, স্কুল, কলেজ বন্ধ। রেস্তরাঁয় বসে খাওয়া বন্ধ, শুধুমাত্র হোম ডেলিভারির অনুমতি রয়েছে। বেসরকারি অফিস বন্ধ। কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু এর বাইরে কোনো বিধিনিষেধ নেই।

লকডাউন ছাড়াই যদি দিল্লি সংক্রমণ কমিয়ে আনতে পারে, তা হলে সেটা দেশের বাকি রাজ্যের কাছেও উদাহরণ হয়ে উঠবে। তবে সতেন্দ্র যখন এতটাই আশাবাদী, তখন দ্রুত ভালো খবর দিল্লি শোনাবে, এই আশা করাই যায়।

আরও পড়তে পারেন:

‘তুচ্ছ মানুষকে ভয় পাবে কেন’, শুভেন্দুর কটাক্ষে তুলোধনা ফিরহাদের

শুরু ১৮৪ টাকায়! আনলিমিটেড কল, ডেটা-সহ ৪টি প্রিপেড রিচার্জ প্ল্যান নিয়ে এল বিএসএনএল

সমস্ত হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে পর্যাপ্ত মেডিক্যাল অক্সিজেন নিশ্চিত করুন, রাজ্যকে চিঠি কেন্দ্রের

হ্যাকারদের খপ্পরে তথ্য ও সম্প্রচার মন্ত্রকের টুইটার হ্যান্ডল, নাম বদলে হয়ে যায় ‘এলন মাস্ক’

দক্ষিণবঙ্গ জুড়ে কিছুটা কমল সর্বনিম্ন তাপমাত্রা, শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন