খবরঅনলাইন ডেস্ক: অসমের কোভিড পরিস্থিতির ধীরে ধীরে উন্নতি হচ্ছে। বৃহস্পতিবার রাজ্যে দৈনিক সংক্রমণ এক হাজারের ঘরে ঢুকে গিয়েছিল। শুক্রবার তা আরও কিছুটা কমেছে। তবে উত্তরপূর্বের বাকি রাজ্যের পরিস্থিতি এখনও উদ্বেগের, বিশেষত মণিপুরের।

গত ২৪ ঘণ্টায় উত্তরপূর্বের সাত রাজ্যে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৮৩৯ জন। দু’দিন আগের রিপোর্টে বলা হয়েছিল যে উত্তরপূর্বের রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ৫ হাজার ১৭২। সে অর্থে গত ২৪ ঘণ্টায় পরিস্থিতির সামান্য উন্নতিই হয়ে বলা চলে।

সংক্রমণ কমলেও উত্তরপূর্বের রাজ্যগুলির মধ্যে গত ২৪ ঘণ্টায় সব থেকে বেশি মানুষ আক্রান্ত হয়েছেন অসমেই (১,৭৮২)। এর পর রয়েছে যথাক্রমে মণিপুর (১,১২৮), ত্রিপুরা (৪৯৫), মিজোরাম (৪৫৫), অরুণাচল প্রদেশ (৪৪৩), মেঘালয় (৪৪১) এবং নাগাল্যান্ড (৯৫)। অসমের পাশাপাশি সংক্রমণ কিছুটা কমেছে ত্রিপুরা আর নাগাল্যান্ডেও।

এই রাজ্যগুলির মধ্যে কোথাও কোথাও দৈনিক করোনা সংক্রমণের হারও বেশ চিন্তার। মণিপুরে (১৫.৭০%) সংক্রমণের হার সব থেকে বেশি। এর পর রয়েছে মিজোরাম (১০.০২%)। তবে মেঘালয় (৮.৮২%), অরুণাচল প্রদেশ (৮.১০%), নাগাল্যান্ড (৪.৬%), ত্রিপুরা (৪.৪৪%) এবং অসমে (১.৪০%) সংক্রমণের হারের নিরিখে পরিস্থিতি কিছুটা ভালো হয়েছে।

বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, উত্তরপূর্বে যে হেতু করোনার দ্বিতীয় ঢেউ অনেক পরে আছড়ে পড়েছিল, সে কারণে এখানে পরিস্থিতির উন্নতিও দেরিতেই হবে। তবে অসমের পরিস্থিতি দেখে অনেকেই আশায় বুক বাঁধছেন। গত কয়েক দিন ধরে এই রাজ্যে সংক্রমণ যে ভাবে কমছে, তার ছোঁয়া অঞ্চলের বাকি রাজ্যের গায়ও লাগবে।

আরও পড়তে পারেন সোমবার থেকে বাড়ানো হবে ট্রেনের সংখ্যা, জানাল মেট্রো

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন