cow

ওয়েবডেস্ক: রাজস্থানই কি আপাতত এ দেশের একমাত্র জেহাদি রাজ্য যা রক্ষণশীলতার পথ থেকে এতটুকুও সরতে চায় না?

প্রশ্ন এবং তার উত্তর দুটোই বিতর্কিত হলেও সাম্প্রতিক ঘটনাসমূহ সেরকমই ইঙ্গিত করছে। প্রথমে পদ্মাবতী বিতর্ক, তার পর মুসলিম হত্যা এবং সব শেষে এবার গো-হত্যাকারীদের বিরুদ্ধে সরাসরি হুমকি- এরকম একটা ছবিই তুলে ধরছে রাজস্থান সম্পর্কে।

সম্প্রতি জানিয়েছেন রাজস্থানের রামগড়ের বিধায়ক জ্ঞান দেব আহুজা- যারা গরু পাচার করে এবং গো-হত্যায় লিপ্ত হয়, তাদের মরতেই হবে! রামগড়ের এক গরু পাচারকারী ধরা পড়ায় সেই প্রসঙ্গে এই মন্তব্য করেছেন ভারতীয় জনতা পার্টির এই নেতা।

জানা গিয়েছে, জাকির নামের ওই গরু-পাচারকারী একটি ট্রাকে করে গরু নিয়ে পালাচ্ছিল। কিন্তু গ্রামবাসীরা তাকে পথে ধরে ফেলে। তার পর জাকিরকে নিয়ে যাওয়া হয় থানায়। সেখানে অভিযোগ করেছে জাকির, গ্রামবাসীরা তাকে শুধু থানায় দিয়েই ক্ষান্ত হয়নি, বেধড়ক মারধরও করেছে। যা কি না প্রশাসন-বিরোধী!

আর জাকিরের এই মন্তব্যেই হুমকি এসেছে রামগড়ের বিধায়কের কাছ থেকে। “আমি তো এটুকুই জানি, গরু পাচার করলে বা হত্যা করলে তোমায় মরতে হবে”, বলেছেন তিনি। পাশাপাশি, গ্রামবাসীর হাতে জাকিরের মার খাওয়ার ঘটনাটিও অস্বীকার করেছেন নেতা।

“মোটেও ওকে মারধর করা হয়নি। পালিয়ে যাওয়ার সময় ওর ট্রাক উলটে যায়। তাতেই চোট পেয়েছে। এখন সেটা চাপাতে চাইছে গ্রামবাসীদের ঘাড়ে”, পাল্টা অভিযোগ জ্ঞান দেবের।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here