রাজস্থানে গোরক্ষকদের হাতে তামিলনাড়ুর সরকারি কর্মীরা আক্রান্ত, ধৃত ৪

0
228
cow shelter

জয়পুর: গোরক্ষকদের হাত আরও লম্বা হল। এ বার ব্যক্তিবিশেষ নয়, তাদের হাত গিয়ে পড়ল সরকারি কর্মীদের গায়ে। তামিলনাড়ু সরকারের কর্মীরা ৫০টি গরু কিনে যখন যাচ্ছিলেন তখন প্রায় ৫০ জন গোরক্ষক বারমের জেলার একটি জায়গায় ১৫ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে। তারা গরুবহনকারী ট্রাকের ওপর হামলা চালায়, ইট পাথর ছুড়তে থাকে। এই ঘটনায় চার জনকে গ্রেফতার করা হয়েছে। হামলার ঘটনাটিকে যথাযথ গুরুত্ব না দেওয়ায় এবং দেরিতে ঘটনাস্থলে পৌঁছোনোর অপরাধে এসএইচও-সহ সাত পুলিশকর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

তামিলনাড়ু সরকারের প্রাণীসম্পদ বিভাগের কর্মীরা জৈসলমের থেকে ৫০টি গরু ও বাছুর কিনে পাঁচটি ট্রাকে করে তাঁদের রাজ্যে নিয়ে যাচ্ছিলেন। তাঁদের কাছে ‘নো অবজেকশন সার্টিফিকেট’-সহ প্রয়োজনীয় সব কাগজপত্র ছিল। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং পুলিশের অনুমতিও ছিল।

ছবি সৌজন্যে ডিএনএ ইন্ডিয়া।

বারমেরের পুলিশ সুপার গগনদীপ সিংলা জানান, অভিযুক্তরা সরকারি কর্মীদের নিগ্রহ করার চেষ্টা করে। ট্রাকগুলি লক্ষ করে পাথর ছোড়ে। ট্রাকগুলি ক্ষতিগ্রস্ত হয়। একটি ট্রাকে আগুন লাগানোর চেষ্টা হয়। সরকারি কর্মীদের মারধর করার চেষ্টা হয়। ইতিমধ্যে বেশ কিছু লোক জাতীয় সড়ক অবরোধ করে। সরকারি কর্মী, গাড়ির চালক ও খালাসিদের উদ্ধার করে স্থানীয় থানায় নিয়ে যাওয়া হয় এবং গরুগুলিকে স্থানীয় বাথানে নিয়ে যাওয়া হয়।

আক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গেই তামিলনাড়ুর সরকারি কর্মীরা স্থানীয় থানায় যোগাযোগ করেন। কিন্তু পুলিশ দেরিতে পৌঁছোয় বলে থানার হেড অফিসার, সাব ইনস্পেকটর, অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেকটর, দু’ জন হেড কনস্টেবল-সহ সাত জনকে বসিয়ে দেওয়া হয়েছে বলে পুলিশ সুপার জানান।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here