Connect with us

দেশ

গণ অর্থসংগ্রহে রেকর্ড গড়ে ফেললেন সিপিআই প্রার্থী কানহাইয়া কুমার

Kanhaiya Kumar

ওয়েবডেস্ক: বিহারের বেগুসরাইয়ের সিপিআই প্রার্থী কানহাইয়া কুমার সাধারণ মানুষের কাছে ভোট চাওয়ার পাশাপাশি ভোটের গণ অর্থ সংগ্রহ অভিযানেও ঝাঁপ দিয়েছিলেন। তাঁর লক্ষ্য, সব মিলিয়ে ৭০ লক্ষ টাকার মতো সংগ্রহ। সেই লক্ষ্যকেই সামনে রেখে দলীয় কর্মীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে মাত্র দু’দিনে রেকর্ড পরিমাণ অর্থ সংগ্রহ করলেন তিনি।

কানহাইয়া নিজের গণ অর্থ সংগ্রহ অভিযান প্রসঙ্গে আগেই বলেছেন, “বিন্দু বিন্দু জল যেমন একটি মাটির পাত্রকে পূর্ণ করে দেয়, তেমনই আপনাদের দেওয়া ১ টাকা আমার এই ক্যাম্পেন ফান্ডকে পরিপূর্ণ করে দেবে। আর এই অর্থ দিয়েই আমি আমি লড়তে পারব নির্বাচনে, লোকসভায় পৌঁছতে পারলে প্রান্তিক ও শোষিত মানুষদের হয়ে কথা বলতে পারব”।

তাঁর সেই মানসিক দৃঢ়তা যে কতটা কঠিন সেটাই প্রমাণ করলেন কানহাইয়া। এ কথা ঠিক, মহাজোটে জায়গা না হলেও বেগুসরাই থেকে সিপিআইয়ের প্রার্থী হয়েছেন কানহাইয়া কুমার। ফলে নির্বাচনী যুদ্ধটা বেশ কঠিন। তার উপর বিরুদ্ধে প্রার্থী হয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং। কিন্তু বিহারের বামপন্থীদের ঘাঁটি হিসাবে পরিচিত স্থানগুলির মধ্যে অন্যতম বেগুসরাইয়ে তাঁকে প্রার্থী হিসাবে ঘোষণা করার পর যথেষ্ট বিড়ম্বনার সৃষ্টিও তিনি করেছিলেন।

অন্য দিকে আরজেডি ওই আসনে এখনও প্রার্থী না-দিলেও যে কোনো সময় তা ঘোষণা করতে পারে। জানা গিয়েছে, ওই কেন্দ্রে আরজেডি প্রার্থী করতে পারে গত লোকসভা ভোটের পরাজিত প্রার্থী তনবীর হাসনকে। তবুও রাজনৈতিক মহলের মতে, বেগুসরাইয়ে এ বার লড়াই হতে চলেছে ভূমিহার সম্প্রদায়ের দুই প্রার্থী কানহাইয়া এবং গিরিরাজের মধ্যেই। যে কারণে নির্বাচনের পর হয়তো শেষ হাসিটা হাসতে পারেন কানহাইয়া-ই।

সেই লড়াইয়ে জেতার আগেই তাঁর স্বঘোষিত এই অর্থ সংগ্রহ অভিযানে জয়ের দিকেই এগোচ্ছেন তিনি। বৃহস্পতিবার টাইমস অব ইন্ডিয়ায় প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, মাত্র দু’দিনে কানহাইয়া সংগ্রহ করেছেন প্রায় ২৫ লক্ষ টাকা। এ তথ্য জানিয়েছেন সিপিআই নেতা সত্যনারায়ণ সিং।

আরও পড়ুন: ৩ দশক পর ফের বিহার থেকে সংসদে যাওয়ার জোরালো সম্ভাবনা এক মার্কসবাদী-লেনিনবাদী প্রার্থীর

উল্লেখ্য, প্রথম দিনের অর্থ সংগ্রহে উঠে এসেছিল ৫ লক্ষ টাকা। তবে দ্বিতীয় দিনে পারদ এক ঝটকায় অনেকটাই উঠে গেল। ২০১৬ সালে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র কানহাইয়াকে গ্রেফতার করা হয় ‘দেশদ্রোহিতা’র অভিযোগে। সেই মামলা এখনও চলছে।

দেশ

ছয় রাজ্যে ও কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন করে সংক্রমিত ১৭,৬৪৭, বাকি দেশে ৬,৬০১

খবরঅনলাইন ডেস্ক: ভারতের ২৮টি রাজ্য আর ৮টি কেন্দ্রশাসিত অঞ্চল। গত ২৪ ঘণ্টায় গোটা দেশে নতুন করে করোনায় (Coronavirus) যত জন সংক্রমিত হয়েছেন তার ৭২.৭৭ শতাংশ হয়েছেন ৫টি রাজ্য আর একটি কেন্দ্রশাসিত অঞ্চল থেকে। অন্যদিকে দেশের বাকি ২৩টি রাজ্য এবং ৭টি কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মাত্র ২৭.২৩ শতাংশ সংক্রমণ হয়েছে।

আক্রান্তের সংখ্যায় রাশিয়াকে পেরোলো ভারত, কিন্তু…

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক (Ministry of Health and Family Welfare) যে তথ্য প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে যে ভারতে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ৯৭ হাজার ৪১৩। এর মধ্যে সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৫৩ হাজার ২৮৭। সুস্থ হয়েছেন ৪ লক্ষ ২৪ হাজার ৪৩৩। মৃত্যু হয়েছে ১৯,৬৯৪ জনের।

আক্রান্তের সংখ্যায় রাশিয়াকে (Russia) পেরিয়ে এখন তিন নম্বরে উঠে এল ভারত। যদিও ভারতের জনসংখ্যার কথাটি মাথায় রাখলে দেখা যাবে যে ভারতের অবস্থা ততটা খারাপ নয়। এ দেশে এখন প্রতি দশ লক্ষে ৫০৬ জন, যা বাকি সব করোনা-আক্রান্ত দেশের থেকে কম।

কমল মৃত্যু, বাড়ল সুস্থতা

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪,২৪৮ জন। সুস্থ হয়েছেন ১৫,৩৫০ জন। মৃত্যু হয়েছে ৪২৫ জনের। রবিবার মৃত্যু হয়েছিল ৬০৮ জনের। অর্থাৎ, ভারতে মৃতের সংখ্যা একটু হলেও কমেছে।

পাশাপাশি সুস্থতার হার আরও কিছুটা বেড়েছে। বর্তমানে ভারতে সুস্থ হয়ে উঠেছেন ৬০.৮৫ শতাংশ মানুষ। রবিবার, এটা ছিল ৬০.৭৭ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব বলছে ২১টি রাজ্য আর কেন্দ্রশাসিত অঞ্চলে সুস্থতার হার জাতীয় গড়ের থেকে বেশি।

সংক্রমণে এগিয়ে যে ৬টি রাজ্য আর কেন্দ্রশাসিত অঞ্চল

গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র (৬৫৫৫)। এর পর তামিলনাড়ু (৪১৮০), দিল্লি (২২৪৪), কর্নাটক (১৯৫০), তেলঙ্গানা (১৫২০) আর উত্তরপ্রদেশে (১১৫৩) উদ্বেগজনক ভাবে বেড়েছে নতুন সংক্রমণের সংখ্যা।

নতুন সংক্রমণের সংখ্যায় এর পরেই রয়েছে অন্ধ্রপ্রদেশ (৯৯৮) আর পশ্চিমবঙ্গ (৮৯৫)।

আক্রান্তের তালিকায় অষ্টম স্থানে নামল পশ্চিমবঙ্গ

ষষ্ঠ স্থান থেকে অষ্টম স্থানে নামল পশ্চিমবঙ্গ। করোনা-আক্রান্তের তালিকায় তেলঙ্গানা আর কর্নাটক এখন পশ্চিমবঙ্গকে ছাপিয়ে ওপরে উঠে গিয়েছে। কিছুটা হলেও এটা রাজ্যবাসীর কাছে স্বস্তির খবর।

বর্তমানে সংক্রমণের নিরিখে সবার ওপরে রয়েছে মহারাষ্ট্র (২,০৬,৬১৯)। এর পর তামিলনাড়ু (১,১১,১৫১)। তৃতীয় আর চতুর্থ স্থান যথাক্রমে রয়েছে দিল্লি (৯৯,৪৪৪) আর গুজরাত (৩৬,০৩৭)। পঞ্চমে রয়েছে উত্তরপ্রদেশ (২৭,৭০৭)। ষষ্ঠ আর সপ্তম স্থানে রয়েছে তেলঙ্গানা (২৩,৯০২) আর কর্নাটক (২৩,৪৭৪)। পশ্চিমবঙ্গে এখন আক্রান্তের সংখ্যা ২২,১২৬।

Continue Reading

দেশ

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ২৪২৪৮, সুস্থ ১৫৩৫০

খবরঅনলাইন ডেস্ক: ভারতে করোনা-আক্রান্তের সংখ্যায় কোনো রকম লাগাম না টানা গেলেও লকডাউনের কড়াকড়ি অনেকটাই শিথিল করা হয়েছে। শুরু হয়েছে আনলক পর্ব। মানুষ রাস্তায় বেরিয়ে পড়েছেন। স্বাভাবিক ভাবেই এখন আক্রান্তের সংখ্যা আগের থেকে অনেকটাই বাড়বে। মঙ্গলবার, তথা ১ জুলাই থেকে নতুন করে কোভিড আপডেট শুরু করল খবরঅনলাইন। ৩০ জুন পর্যন্ত যাবতীয় আপডেট পড়ার জন্য ক্লিক করুন এখানে

==================================================================

৬ জুলাই, সকাল সাড়ে দশটা

সোমবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক (Ministry of Health and Family Welfare) যে তথ্য প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে যে ভারতে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ৯৭ হাজার ৪১৩। এর মধ্যে সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৫৩ হাজার ২৮৭। সুস্থ হয়েছেন ৪ লক্ষ ২৪ হাজার ৪৩৩। মৃত্যু হয়েছে ১৯,৬৯৪ জনের।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪,২৪৮ জন। সুস্থ হয়েছেন ১৫,৩৫০ জন। মৃত্যু হয়েছে ৪২৫ জনের। রবিবার মৃত্যু হয়েছিল ৬০৮ জনের।

৫ জুলাই, সকাল দশটা

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ৭৩ হাজার ১৬৫। এর মধ্যে সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৪৪ হাজার ৮১৪। সুস্থ হয়েছেন ৪ লক্ষ ৯ হাজার ৮৩। মৃত্যু হয়েছে ১৯২৬৮ জনের।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪,৮৫০ জন। সুস্থ হয়েছেন ৯৩৮১ জন। মৃত্যু হয়েছে ৬১৩ জনের। দেশে সুস্থতার হার বর্তমানে রয়েছে ৬০.৭৭ শতাংশ।

৪ জুলাই, সকাল দশটা

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী ভারতে করোনা-আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ৪৮ হাজার ৩১৫। এর মধ্যে সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ৩৫ হাজার ৪৩৩। সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৯৪ হাজার ২২৭। মৃত্যু হয়েছেন ১৮,৬৫৫ জনের।

গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২২,৭১১ জন। সুস্থ হয়েছেন ১৪,৩৩৫ জন। মৃত্যু হয়েছে ৪৪২। দেশে সুস্থতার হার বর্তমানে রয়েছে ৬০.৮০ শতাংশ।

৩ জুলাই, সকাল সাড়ে ন’টা

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) রিপোর্ট অনুযায়ী ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ২৫ হাজার ৫৪৪। এর মধ্যে সুস্থতার হারই পৌঁছে গিয়েছে ৬০.৭৯ শতাংশ মানুষ। অর্থাৎ ৩ লক্ষ ৭৯ হাজার ৮৯২ মানুষ সুস্থ হয়ে উঠেছেন।

দেশে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২ লক্ষ ২৭ হাজার ৪৩৯ জন। মৃত্যু হয়েছে ১৮,২১৩ জনের। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২০,৯০৩ জন। সুস্থ হয়েছেন ২০,০৩২ জন। মৃত্যু হয়েছে ৩৭৯ জনের। উল্লেখযোগ্য বিষয় হল গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী বেড়েছে মাত্র ৮৯২।

২ জুলাই, সকাল সাড়ে ন’টা

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) রিপোর্টে দেখা গিয়েছে যে এই মুহূর্তে ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬ লক্ষ ৪ হাজার ৬৪১। যদিও এর মধ্যে ৫৯.৫১ শতাংশ মানুষই সুস্থ হয়ে উঠেছেন।

এখনও পর্যন্ত সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৩ লক্ষ ৫৯ হাজার ৮৬০। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২ লক্ষ ২৬ হাজার ৯৪৭ জন। মৃত্যু হয়েছে ১৭,৮৩৪ জনের।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯,১৪৮ জন। সুস্থ হয়েছেন ১১,৯১২ জন। মৃত্যু হয়েছে ৪৩৪ জনের। রোগীবৃদ্ধির হার কিছুটা কমে এখন রয়েছে ৩.২৭ শতাংশ।

১ জুলাই, সকাল সাড়ে ন’টা

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক (Ministry of Health and Family Welfare) যে পরিসংখ্যান দিয়েছে তাতে দেখা যাচ্ছে যে এই মুহূর্তে ভারতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৮৫ হাজার ৪৯৩। এর মধ্যে সক্রিয় রোগী রয়েছেন ২ লক্ষ ২০ হাজার ১১৪। সুস্থ হয়েছেন ৩ লক্ষ ৪৭ হাজার ৯৪৮। মৃত্যু হয়েছে ১৭,৪০০ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮,৬৫৩ জন। সুস্থ হয়েছেন ১৩,১২৬ জন। মৃত্যু হয়েছে ৫০৭ জনের।

Continue Reading

দেশ

আগামী এক বছর কেরলে মানতে হবে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি, অন্যথায় বিপুল অঙ্কের জরিমানা

স্বাস্থ্যবিধি মেনে না চললে সংশ্লিষ্ট ব্যক্তির থেকে ১০ হাজার টাকা জরিমানা করা হবে

খবরঅনলাইন ডেস্ক: করোনার (Coronavirus) মোকাবিলায় প্রথমেই দৃষ্টান্ত স্থাপন করেছিল কেরল (Kerala)। এখন আনলক পর্বে অন্য রাজ্যের মতো কেরলেও নতুন আক্রান্তের সংখ্যা বাড়লেও, ব্যাপক ভাবে বাড়ছে না। অনেকেই মনে করছেন, খুব কঠোর নজরদারির কারণেই এমনটা সম্ভব হয়েছে কেরলে।  

সেই কেরলই ফের গোটা দেশের কাছে দৃষ্টান্ত স্থাপন করল। করোনা-সংক্রান্ত একটি স্বাস্থ্যবিধি প্রকাশ করেছে পিনারাই বিজয়ন (Pinarayi Vijayan) সরকার। সেখানে তারা জানিয়ে দিয়েছে ২০২১-এর জুলাই পর্যন্ত রাজ্যের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

কী কী মেনে চলতে হবে কেরলে?

নতুন এই স্বাস্থ্যবিধি অনুযায়ী নিম্নলিখিত বিষয়গুলি আগামী এক বছর মেনে চলতে হবে কেরলে।

১) বাড়ির বাইরে বেরোলেই মাস্ক পরতে হবে। কাজের জায়গায় মাস্ক খুললে চলবে না। একে অপরের থেকে ৬ ফুটের শারীরিক দূরত্ব মেনে চলতে হবে।

২) বিয়ের অনুষ্ঠানে ৫০ জন এবং শ্রাদ্ধের অনুষ্ঠানে ২০ জনের বেশি থাকতে পারবেন না।

৩) অনুমতি ছাড়া কোনো রকম ধর্মীয় বা রাজনৈতিক জমায়েতে করা যাবে না। করতে হলেও, দশ জনের বেশি সেখানে থাকতে পারবেন না।

৪) বড়ো দোকান, ডিপার্টমেন্টাল স্টোরে ২০ জনের বেশি ঢুকতে পারবেন না। সেই সঙ্গে ৬ ফুট দুরত্ব বজায় রাখতে হবে গ্রাহকদের।

৫) প্রকাশ্যে থুতু ফেলাও নিষিদ্ধ।

৬) আন্তঃরাজ্য চলাচলের জন্য রাজ্যবাসীর কোনো পাস লাগবে না। তবে এমনটা করতে হলে একটি ই-প্ল্যাটফর্মে যাত্রীদের নাম নথিভুক্ত করতে হবে।

বিপুল অঙ্কের জরিমানা

স্বাস্থ্যবিধি মেনে না চললে সংশ্লিষ্ট ব্যক্তির থেকে ১০ হাজার টাকা জরিমানা করা হবে বলে জানিয়েছে কেরল সরকার। এ ছাড়াও ওই আইনভঙ্গকারীর দু’ বছর পর্যন্ত জেলও হতে পারে।

Continue Reading
Advertisement
coronavirus
রাজ্য8 mins ago

নমুনা পজিটিভ হওয়ার হারে পশ্চিমবঙ্গের অবস্থান বাকি দেশের তুলনায় কোন জায়গায়?

দেশ43 mins ago

ছয় রাজ্যে ও কেন্দ্রশাসিত অঞ্চলে নতুন করে সংক্রমিত ১৭,৬৪৭, বাকি দেশে ৬,৬০১

দেশ51 mins ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ২৪২৪৮, সুস্থ ১৫৩৫০

কলকাতা2 hours ago

কলকাতায় এখন ১৮টি কনটেনমেন্ট জোন, ১৮৭২টি আইসোলেশন ইউনিট, ফারাকটা কোথায়?

দেশ2 hours ago

আগামী এক বছর কেরলে মানতে হবে করোনা সংক্রান্ত স্বাস্থ্যবিধি, অন্যথায় বিপুল অঙ্কের জরিমানা

দেশ3 hours ago

‘করোনা ছড়াতে পারেন পর্যটকরা,’ সোমবার খুলছে না তাজমহল

দেশ9 hours ago

কোভিড থেকে সুস্থ হলেন এক শতায়ু দিল্লিবাসী, যিনি স্প্যানিশ ফ্লু-এর সাক্ষী

earthquake
দেশ14 hours ago

কেঁপেই চলেছে দেশের মাটি, এ বার ফের কচ্ছে, মিজোরামে

দেশ51 mins ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ২৪২৪৮, সুস্থ ১৫৩৫০

কলকাতা2 days ago

কলকাতায় অতিসংক্রমিত ১৬টি অঞ্চলকে পুরোপুরি সিল করে দেওয়ার প্রস্তুতি

wfh
ঘরদোর3 days ago

ওয়ার্ক ফ্রম হোম করছেন? কাজের গুণমান বাড়াতে এই পরামর্শ মেনে চলুন

fat
শরীরস্বাস্থ্য3 days ago

কোমরের পেছনের মেদ কমান এই ব্যায়ামগুলির সাহায্যে

thunderstorm
রাজ্য3 days ago

কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে সন্ধ্যার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা

রাজ্য2 days ago

করোনা-আক্রান্তের সংখ্যায় কলকাতাকে পেছনে ফেলে দিল হায়দরাবাদ, বেঙ্গালুরু

বিদেশ3 days ago

প্রধানমন্ত্রীর লাদাখ সফরের কয়েক ঘণ্টার মধ্যেই চিনের প্রতিক্রিয়া

দেশ2 days ago

পাঁচ রাজ্যে নতুন করে করোনা-আক্রান্ত ১৬,৭৯৯ বাকি দেশে ৫,৯৭২

কেনাকাটা

কেনাকাটা19 hours ago

হ্যান্ড স্যানিটাইজারে ৩১ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে অ্যামাজন

অনলাইনে খুচরো বিক্রেতা অ্যামাজন ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে ঢেলে সাজিয়েছে হ্যান্ড স্যানিটাইজারের সম্ভার।

DIY DIY
কেনাকাটা6 days ago

সময় কাটছে না? ঘরে বসে এই সমস্ত সামগ্রী দিয়ে করুন ডিআইওয়াই আইটেম

খবর অনলাইন ডেস্ক :  এক ঘেয়ে সময় কাটছে না? ঘরে বসে করতে পারেন ডিআইওয়াই অর্থাৎ ডু ইট ইওরসেলফ। বাড়িতে পড়ে...

smartphone smartphone
কেনাকাটা1 week ago

লকডাউনের মধ্যে ফোন খারাপ? রইল ৫ হাজারের মধ্যে স্মার্টফোনের হদিশ

খবরঅনলাইন ডেস্ক : করোনা সংক্রমণের হাত থেকে বাঁচতে ঘরে বসে যতটা কাজ সারা যায় ততটাই ভালো। তাই মোবাইল ফোন খারাপ...

কেনাকাটা1 week ago

১০টি ওয়াশেবল মাস্ক দেখে নিন

খবর অনলাইন ডেস্ক : বাইরে বেরোচ্ছেন। মাস্ক অবশ্যই ব্যবহার করুন। বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাসের হাত থেকে বাঁচতে তিন স্তর বিশিষ্ট মাস্ক...

নজরে