cpim wallmart

ওয়েবডেস্ক: বুধবার ভারতের ই-কর্মাস ফ্লিপকার্টের ৭৭ শতাংশ অংশিদারিত্ব কিনে নিয়েছে মার্কিন বাণিজ্য সংস্থা ওয়ালমার্ট। সেই প্রসঙ্গে কেন্দ্রের শাসক বিজেপিকে তুলোধোনা করল সিপিআইএম। সিপিআইএমের অভিযোগ, পেছনের দরজা দিয়ে বিদেশি বিনিয়োগ ঢোকা বন্ধ করতে ব্যর্থ হয়েছে বিজেপি।

এই মর্মে একটি বিবৃতি প্রকাশ করেছে সিপিআইএম। সেখানে তারা বলেছে, “সিপিআইএম এবং অন্য বাম দলগুলি সব সময় এফডিআইয়ের বিরোধিতা করে এসেছে। বিজেপি যখন বিরোধী ছিল তখন তারাও এফডিআইয়ের বিরোধিতা করত। কিন্তু এখন শাসকের আসনে বসার পর তারা ভোল বদলে ফেলেছে।”

সিপিআইএমের দাবি, এই সিদ্ধান্তের ফলে খুচরো ব্যবসার ক্ষেত্র নষ্ট হয়ে যাবে, যার ওপরে নির্ভর করছে প্রায় চার কোটি মানুষের জীবনজীবিকা। সিপিআইএম বলছে, “এর মধ্যে দিয়ে মোদী সরকার দেশবাসীর সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে। মেক ইন ইন্ডিয়া এখন মেক ফর ইন্ডিয়া হয়ে গিয়েছে।”

তবে শুধু সিপিআইএম নয়, এই সিদ্ধান্তের বিরোধিতা করেছে আরএসএসের শ্রমিক সংগঠন স্বদেশি জাগরণ মঞ্চও। এই ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে তাঁকে চিঠি দিয়েছে জাগরণ মঞ্চ। সংগঠনের দাবি, “এর ফলে ক্ষুদ্র এবং মাঝারি ব্যবসা ধাক্কা খাবে। নতুন চাকরির ক্ষেত্রও আর তৈরি হবে না।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here