maoist encounter in chattisgarh

রায়পুর: সুকমায় মাওবাদী হামলার ঘটনার দিন কুড়ির মধ্যেই সে রাজ্যে মাওবাদীদের বিরুদ্ধে বড়ো ধরনের সাফল্য পেল সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ)। এমনই জানানো হয়েছে সিআরপিএফের তরফ থেকে।

সিআরপিএফের এক মুখপাত্র জানিয়েছেন, অভিযানে চোদ্দো জন মাওবাদী নিহত হয়েছে। তবে তাদের দেহ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি বলে জানানো হয়েছে। বিজাপুর এবং সুকমা জেলার সীমানায় এই অভিযান চলে। স্থানীয় গ্রামবাসী এবং অভিযানে শামিল সিআরপিএফের দলের থেকেই কত জন মাওবাদী নিহত হয়েছে তার সংখ্যা জানা গিয়েছে বলে জানান ওই মুখপাত্র। অন্য দিকে ছত্তীসগঢ় পুলিশের স্পেশাল ডিরেক্টর জেনারেল ডিএম অবস্তি বলেন, “অভিযানে শামিল দলের কাছ থেকে জানা গিয়েছে মোট তিনটে এনকাউন্টারে অন্তত এক ডজন মাওবাদী নিহত হয়েছে। সংখ্যাটা আরও বাড়তে পারে।”

এ মাসে ১২ থেকে ১৬ তারিখের মধ্যে রাজ্যের বাসাকুরা অঞ্চলে মাওবাদীদের বিরুদ্ধে অভিযান চালায় সিআরপিএফের বিশেষ কমান্ডোরা। তাদের সঙ্গে ছিল স্পেশাল টাস্ক ফোর্স এবং রাজ্য পুলিশের বাহিনীও। নাম প্রকাশে অনিচ্ছুক এক আধিকারিকের কথায়, “আমাদের বাহিনী জঙ্গলের মধ্যে অভিযান চালিয়েছে। গুলির আঘাতে মাওবাদীদের নিহত হতেও দেখা গিয়েছে। তবে তাদের দেহ এখনও উদ্ধার করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, গত ২৪ এপ্রিল সুকমায় মাওবাদী হামলায় নিহত হন ২৫ জন সিআরপিএফ জওয়ান। গত সাত বছরের মধ্যে সিআরপিএফের ওপর এটিই ছিল সব থেকে ভয়ংকর হামলা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here