খবরঅনলাইন ডেস্ক: ডিএমকের শরিক হওয়ায় কংগ্রেসের কিছুটা হলেও মুখরক্ষা করেছে তামিলনাড়ু। বাকি সব রাজ্যে ভরাডুবি হয়েছে। বাংলায় বিরোধী থেকে এক্কেবারে শূন্যে নেমে গিয়েছে। অন্য দিকে ট্র্যাডিশনের উলটো দিকে গিয়ে কেরলও দখল করতে পারেনি তারা। এমন পরিস্থিতিতে কংগ্রেসের ভবিষ্যৎ নিয়ে এ বার উদ্বেগ প্রকাশ করলেন সনিয়া গাঁধী। তাঁর মতে, পর পর ধাক্কা থেকে এ বার শিক্ষা নেওয়া উচিত। নতুন শৃঙ্খলায় দলকে সঙ্ঘবদ্ধ করার সময় এসেছে।

সোমবার কংগ্রেস ওয়ার্কিং কমিটির (সিডব্লিউসি) বৈঠকে যোগ দেন দলের অন্তর্বর্তী সভাপতি সনিয়া। সেখানে তিনি বলেন, ‘‘পর পর এই ধাক্কা থেকে শিক্ষা নিতে হবে আমাদের। এই মুহূর্তে দলের অবস্থা দেখে হতাশ বললে কম বলা হবে। ভোটের ফলাফল বলে দিচ্ছে, দলকে নতুন শৃঙ্খলায় সঙ্ঘবদ্ধ করতে হবে আমাদের। যত শীঘ্র সম্ভব ছন্দে ফিরতে হবে।’’

Loading videos...

সনিয়া আরও জানিয়েছেন, দলকে পুনরুজ্জীবিত করতে ছোটো ছোটো কমিটি তৈরি করবেন তিনি। কোথায় কী খামতি থেকে যাচ্ছে, তা পর্যবেক্ষণ করে রিপোর্ট জমা দেবে তারা। সেই মতো এগোবে দল। তবে এই প্রচেষ্টা কতটা ফলপ্রসূ হবে, তা নিয়ে সন্দিহান দলেরই অনেকে। কারণ এখনও পর্যন্ত সভাপতি নির্বাচনই করে উঠতে পারেননি কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।

উল্লেখ্য, আগামী ২৩ জুন কংগ্রেসের সভাপতি নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস অতিমারির অবস্থা খারাপ হওয়ায় সেই নির্বাচনটা পিছিয়ে দেওয়ার প্রস্তাব করেন অনেক সদস্যই। সেই প্রস্তাবে সায় দিয়েই সভাপতি নির্বাচন পর্বটি ফের পিছিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়তে পারেন ‘গঠনমূলক কাজে সহযোগিতা করব সরকারকে’, বিরোধী দলনেতা হয়েই বললেন শুভেন্দু অধিকারী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.