Cyclone Tauktae: ১২০ কিমি বেগে ঝড়, অতিপ্রবল বর্ষণে বিপর্যস্ত মুম্বই

0

খবরঅনলাইন ডেস্ক: মে মাসে যে শহরে বৃষ্টির একটা ফোঁটাও কার্যত পড়ে না, সেই শহরই সোমবার পুরোপুরি বিপর্যস্ত হয়ে গিয়েছে। ঘূর্ণিঝড় তাউটে সরাসরি আঘাত না হানলেও তার ডানার অভিঘাতে বিপর্যস্ত হয়ে পড়েছে বাণিজ্যনগরী।

তাউটে যত এগিয়ে এসেছে মুম্বইয়ের কাছে ততই খারাপ হয়েছে আবহাওয়া। এ দিন সকাল থেকেই দুর্যোগপূর্ণ ছিল মুম্বইয়ের আবহাওয়া। সকাল থেকেই ঝোড়ো হাওয়ার সঙ্গে হালকা বৃষ্টি হচ্ছিল। বেলা যত গড়িয়েছে, ঝড় এবং বৃষ্টি, দু’টোরই দাপট বেড়েছে।

মুম্বইয়ের পৌরনিগমের তথ্য অনুযায়ী এ দিন বিকেল পর্যন্ত শহরের বিভিন্ন জায়গায় মোট ১৩০টি গাছ ভাঙার খবর এসেছে। কোথাও কোথাও গাছ ভেঙে পড়ার ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে গাড়ি। বেশির ভাগ জায়গায় বন্ধ হয়ে গিয়েছে রাস্তা।

এর পাশাপাশি বিভিন্ন রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে। শহরের নিচু এলাকাগুলি জলের তলায় চলে গিয়েছে। তবে লকডাউনসুলভ বিধিনিষেধ চলছে বলে রাস্তায় সাধারণ মানুষ খুব একটা নেই। সে কারণে কারও প্রাণহানির কোনো খবর নেই। এ দিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত ১৪১ মিলিমিটার বৃষ্টি হয়েছে শহরে।

Shyamsundar

সমুদ্রও এ দিন উত্তাল ছিল যথেষ্ট। গেটওয়ে অব ইন্ডিয়ার কাছে মেরিন ড্রাইভে এ দিন বার বার সমুদ্রের জল আছড়ে পড়েছে। জানা গিয়েছে, তাউটের প্রভাব এখনও বেশ কিছুক্ষণ থাকবে মুম্বই-সহ সমগ্র মহারাষ্ট্র উপকূলে। মঙ্গলবার থেকে আবহাওয়া পরিষ্কার হতে পারে।

আরও পড়তে পারেন ‘আইন মেনে চলুন’, তৃণমূলকর্মীদের সংযত হওয়ার বার্তা দিয়ে টুইট অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন