মুম্বই : টাটা সন্স, টিসিএস, টাটা স্টিলের পর এবার টাটা ইন্ডাস্ট্রিজ। ডিরেক্টরের পদ থেকে সরানো হল সাইরাস মিস্ত্রিকে। টাটা ইন্ডাস্ট্রিজের মুখপাত্র এই খবর জানান এএনআইকে। সম্প্রতি অগুস্তা কাণ্ডে জড়িয়েছে টাটা গোষ্ঠীর স্বাধীন দায়িত্বপ্রাপ্ত ডিরেক্টর বিজয় সিংহের নাম। বিজয় সিংহের বিরুদ্ধে নিয়মিত ঘুষ নেওয়ার অভিযোগ করেন সাইরাস। ঠিক তার পর দিনই টাটা ইন্ডাস্ট্রিজের ডিরেক্টরের পদ খোয়াতে হল মিস্ত্রিকে।

টাটা গোষ্ঠীর ৬টি কোম্পানির বোর্ড অফ ডিরেক্টর অথবা চেয়ারম্যানের দায়িত্বে এখনও রয়েছেন সাইরাস। সেই সব কোম্পানি থেকে অবিলম্বে মিস্ত্রিকে সরানোর জন্য ডাকা হয় বিশেষ সাধারণ বৈঠক। টাটা সন্সের পক্ষ থেকে এক বিবৃতির মাধ্যমে অংশীদারদের জানানো হয়েছে, চেয়ারম্যানের দায়িত্বে এখনও মিস্ত্রিকে রাখলে গোষ্ঠীর মধ্যেই অন্তর্দ্বন্দ্বের সম্ভাবনা থাকবে। টাটা সন্সের চেয়ারপার্সন হওয়ার সুবাদেই টাটা ইন্ডাস্ট্রিজের ডিরেক্টরের পদে ছিলেন সাইরাস।

টাটা গোষ্ঠীর সঙ্গে মিস্ত্রির বিবাদের শুরু চলতি বছরের অক্টোবর মাসে। টাটা সন্সের চেয়ারম্যানের পদ থেকে তাকে সরিয়ে দেওয়া হয় হঠাৎই। এই ঘটনায় সাইরাস অভিযোগ করেন, অন্যায় ভাবে অপসারণ করা হয়েছে তাঁকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here