দৈনিক সংক্রমণ নেমে এল ২১ হাজারের নীচে, মৃতের সংখ্যা দুশোর নীচে

0

নয়াদিল্লি: ভারতে আরও পতন হল দৈনিক করোনা সংক্রমণের। গত ২৪ ঘণ্টায় এই সংখ্যাটি ২১ হাজারের নীচে এসে গিয়েছে। মৃতের সংখ্যাও দুশোর কম রেকর্ড করা হয়েছে।

নতুন সংক্রমণ সামান্য কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী সোমবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৮ লক্ষ ৩৪ হাজার ৭০৪। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২০ হাজার ৭৯৯ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ৯ লক্ষ ৯১ হাজার ৬৭৬টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ২.০৯ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ৬৪ হাজার ৪৫৮। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৬ হাজার ৯৯ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৪টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। কেরলে সংক্রমণ সব থেকে বেশি থাকলেও এখন নতুন করে চিন্তার জায়গা হয়েছে মিজোরাম। গত ২৪ ঘণ্টায় কোথায় কোথায় সংক্রমণ ৪ সংখ্যায় ছিল দেখে নিন।

১) কেরল – ১২,২৯৭

২) মহারাষ্ট্র – ২,৬৯২

৩) মিজোরাম– ১,২৭৬

৪) তামিলনাড়ু – ১,৫৩১

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (২৪), হরিয়ানা (১১), গুজরাত (২৩), রাজস্থান (১), দিল্লি (৩৩), উত্তরপ্রদেশ (২২), বিহার (৩), ঝাড়খণ্ড (৯), মধ্যপ্রদেশ (৯) এবং উত্তরাখণ্ড (১২) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৪৭ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

সোমবার দেশে নতুন সংক্রমণের থেকে অনেক বেশি ছিল সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২৬ হাজার ৭১৮ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ৩১ লক্ষ ২১ হাজার ১৪৭ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৭.৮৯ শতাংশে।

মৃতের সংখ্যা দুশোর নীচে

ভারতে করোনায় মৃতের সংখ্যাটি দুশোর নীচে এসে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গিয়েছেন ১৮০ জন। এর ফলে এখনও পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৮ হাজার ৯৯৭। দেশে মৃত্যুহার বর্তমানে রয়েছে ১.৩৩ শতাংশে।

উল্লেখযোগ্য আরও কিছু খবর পড়তে পারেন

লখিমপুর খেরির ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের বিরুদ্ধে খুনের ধারা এনে এফআইআর দায়ের করল পুলিশ

লখিমপুর খেরিতে যাওয়ার পথে রবিবার রাতে আটকানো হল প্রিয়ঙ্কা গান্ধীকে

উত্তরপ্রদেশে কৃষক-হত্যার ঘটনায় দেশ জুড়ে ধিক্কার, ঘটনার নিন্দায় বিরোধীরা ঐক্যবদ্ধ, ঘটনাস্থলে যাচ্ছেন অনেকেই

উত্তরপ্রদেশে কৃষকদের বিক্ষোভে কেন্দ্রীয় মন্ত্রীর কনভয়, হত ৪, পরবর্তী হিংসাত্মক ঘটনায় হত ৪

অদ্ভুত কাণ্ড! রক্তদান শিবিরেই দলবদল বিজেপি নেতার

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন