২৫ হাজারে নেমে গেল দৈনিক সংক্রমণ, সক্রিয় রোগী কমল আরও ১২ হাজার

0

খবরঅনলাইন ডেস্ক: ভারতে করোনা পরিস্থিতির আরও কিছুটা উন্নতি হল মঙ্গলবার। নতুন সংক্রমণ নেমে এল ২৫ হাজারের ঘরে। অন্যদিকে, সক্রিয় রোগীর সংখ্যা পড়ল আরও ১২ হাজার।

নতুন সংক্রমণ অনেকটাই কমল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী মঙ্গলবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩২ লক্ষ ৮৯ হাজার ৫৭৪। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৪০৪ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৪ লক্ষ ৩০ হাজার ৮৯১টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.৭৭ শতাংশ। এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমণের হার ছিল ১৬ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৬২ হাজার ২০৭। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ১২ হাজার ৬২ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৩টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। এর মধ্যে কেরলে যথারীতি সব থেকে বেশি। যদিও কেরলেও সংক্রমণে লাগাম পড়ার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। দেখে নিন গত ২৪ ঘণ্টার পরিসংখ্যানটি।

১) কেরল – ১৫,০৫৮

২) মহারাষ্ট্র – ২,৭৪০

৩) তামিলনাড়ু – ১,৫৮০

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (৩২), হরিয়ানা (১৪), গুজরাত (১২), রাজস্থান (৮), দিল্লি (১৭), উত্তরপ্রদেশ (৮), বিহার (৬), ঝাড়খণ্ড (৬), মধ্যপ্রদেশ (১২), উত্তরাখণ্ড (১৯) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৩৪ জন।

সংক্রমণের থেকে অনেকটাই বেশি ছিল সুস্থতা

ফের সংক্রমণের থেকে সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি রেকর্ড করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৭ হাজার ১২৭ জন। এর মধ্যে কেরলেই রেকর্ড সংখ্যক মানুষ সুস্থ হয়েছেন (২৮ হাজার ৪৩৯)। এর ফলে দেশে এখনও পর্যন্ত মোট সুস্থ হলেন ৩ কোটি ২৪ লক্ষ ৮৪ হাজার ১৫৯ জন। ভারতে সুস্থতার হার বর্তমানে ৯৭.৫৮ শতাংশ রয়েছে।

মৃত্যু কিছুটা বাড়ল হরিয়ানার জন্য

তবে এ দিন দেশে মৃতের সংখ্যা বেশ কিছুটা বেড়ে গিয়েছে। আর তা হয়েছে হরিয়ানার জন্য। পুরনো তথ্য যাচাই করে ১২১টি মৃত্যু বাড়িয়ে দিয়েছে তারা। এর ফলে দেশে এ দিন মৃতের সংখ্যা রেকর্ড করা হয়েছে ৩৩৯ জন। এর ফলে দেশে এখন মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৩ হাজার ২১৩ জন। দেশে এখন সামগ্রিক মৃত্যুহার রয়েছে ১.৩৩ শতাংশ।

উল্লেখযোগ্য আরও এই খবরগুলি পড়তে পারেন

সোমবার রাত থেকে ভারী বৃষ্টি দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়, সকাল থেকে শুরু কলকাতায়

বিজেপি সাংসদ অর্জুন সিংহের বাড়ির সামনে বোমাবাজির ঘটনার তদন্তে এনআইএ

চলতি সপ্তাহেই কোভ্যাক্সিনকে অনুমোদন দিতে পারে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

পশ্চিমবঙ্গে সংক্রমণ পাঁচশোর ঘরে, সেপ্টেম্বরে প্রথম বার কলকাতায় সংক্রমণ একশোর নীচে

আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রার অনুমতি দিল না ত্রিপুরা পুলিশ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন