খবর অনলাইন ডেস্ক: শেষ কয়েক সপ্তাহের ধারাবাহিকতা বজায় রেখেই ভারতে কোভিডরোগীর সুস্থতার হার আরও কিছুটা বাড়ল। রবিবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখন সুস্থতার হার প্রায় ৯০ শতাংশ।

গত কয়েক সপ্তাহ ধরেই সারা দেশে নতুন করে আক্রান্তের সংখ্যার থেকে উপরে থাকছে দৈনিক সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা। এ দিনও তার ব্যতিক্রম ঘটেনি। পাশাপাশি পুরো সপ্তাহ জুড়েই দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা ৬০ হাজারের নীচেই বাঁধা পড়ল।

Loading videos...

সুস্থতায় একাধিক ইচিবাচক ইঙ্গিত

শেষ ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ১২৯। সেই জায়গায় ওই সময়ে সুস্থ হয়েছেন ৬২ হাজার ৭৭ জন কোভিডরোগী। অর্থাৎ, সক্রিয়রোগীর সংখ্যা কমেছে ১২ হাজার ৫২৬। বর্তমানে সারা দেশে সক্রিয় করোনারোগীর সংখ্যা ৬ লক্ষ ৬৮ হাজার ১৫৪।

উল্লেখ্য, শেষ ২২ দিন ধরে সমানে কমে চলেছে সক্রিয় রোগীর সংখ্যা। গত ১৩ আগস্টের পর এই প্রথম সক্রিয় করোনারোগীর সংখ্যা এই অবস্থানে ফিরল। অন্যদিকে সুস্থতার হার বেড়ে চলেছে ধারাবাহিক ভাবে। এখন যা হয়েছে ৮৯.৯৯ শতাংশ।

মৃতের সংখ্যা ছ’শোর নীচে

শনিবার স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছিল, ভারতে এক দিনে মৃত্যু হয়েছে ৬৫০ জনের। এ দিন জানানো হয়, শেষ ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫৭৮ জনের। গত ১৯ অক্টোবরের পর ফের দৈনিক মৃতের সংখ্যা ছ’শোর নীচে নামল।

ভারতে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১ লক্ষ ১৮ হাজার ৫৩৪ জনের। মৃত্যু হার দাঁড়িয়ে রয়েছে দেড় শতাংশে।

দৈনিক সংক্রমণে শীর্ষে কেরল-ই

এ দিনও দৈনিক আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের উপরে রয়েছে কেরল। রাজ্যে নতুন করে আক্রান্তের সংখ্যা ৮ হাজার ২৫৩। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৬৮ এবং মৃত্যু হয়েছে ২৫ জনের।

অন্যদিকে দৈনিক সংক্রমণের তালিকার দ্বিতীয় স্থানে মহারাষ্ট্রে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪১৭ জন। শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১০ হাজার ৪ এবং মৃত্যু হয়েছে ১৩৭ জনের।

পশ্চিমবঙ্গের পরিস্থিতি

রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ, মোটের ওপরে অপরিবর্তিতই রয়েছে। তবে দৈনিক সুস্থতার সংখ্যাটি লাফিয়ে লাফিয়ে বাড়ছে। রাজ্যে এখনও পর্যন্ত মোট ৩ লক্ষের করোনামুক্তি হয়েছে। সংক্রমণের হারও কিছুটা নিয়ন্ত্রণে এসেছে।

বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করে: দৈনিক সংক্রমণ অপরিবর্তিত, রাজ্যে তিন লক্ষের করোনামুক্তি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.