Dalit woman attacked

ওয়েবডেস্ক: চেয়ারে বসে কাজ করার ‘অপরাধে’ আক্রান্ত হতে হল এক দলিত মহিলাকে। আহমেদাবাদের ভালথেরা গ্রামের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে আধার কার্ডের কাজে নিযুক্ত ছিলেন বছর ৪৫-এর পল্লবীবেন যাদব। তিনি কাজের সুবিধার্থে ওই শিশুশিক্ষা কেন্দ্রের একটি চেয়ারে বসতেই আক্রমণের মুখে পড়তে হয় বলে পুলিশ জানিয়েছে।

ঘটনাটি ঘটেছে গত ৬ জুন। পল্লবীবেনের স্বামী গণপত যাদব স্থানীয় কাঠথানায় অভিযোগ দায়ের করেছেন। তিনি অভিযোগে লিখেছেন, তাঁর স্ত্রী একটি কাঠের চেয়ারে বসে কাজ করছিলেন। সে সময় জয়রাজ বেগাদ নামে এক স্থানীয় বাসিন্দা পল্লবীবেনের চেয়ারে বসার বিষয়ে আপত্তি করেন। এক জন দলিত সম্প্রদায়ের মানুষ হয়ে তিনি কেন ওই চেয়ারে বসবেন, প্ৰশ্ন তোলেন জয়রাজ। এর পর চেয়ারটিকে লাথি মেরে ফেলে দেওয়া হয়। আঘাত পান পল্লবীবেন।

এই ঘটনার পর ওই দিন সন্ধ্যায় ফের জয়রাজ-সহ ২৫ জনের একটি দল চড়াও হয় যাদব পরিবারের উপর। অবস্থা বেগতিক দেখে যাদব পরিবার ও তাঁদের প্রতিবেশীরা লাঠিসোঁটা নিয়ে রুখে দাঁড়ায়। জানা গিয়েছে, অভিযুক্তরা কারাদিয়া রাজপুত সম্প্রদায়ের। তাদের বিরুদ্ধে আরও অভিযোগ, নিগ্রহের সময় অভিযুক্তরা পল্লবীবেনের মঙ্গলসূত্রটিও ছিঁড়ে দেয়। এই ঘটনায় পুলিশ এখনও পর্যন্ত তিন জনকে গ্রেফতার করেছে।

(ছবি: প্রতীকী)

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন