satyapal singh

ওয়েবডেস্ক: এই সব মন্ত্রীরা আদৌ সুস্থ তো?

হালচাল যা দেখা যাচ্ছে, তার পরিপ্রেক্ষিতে এ কথা বললে কিছুমাত্র অন্যায় হয় না। ২০১৭ সালের নভেম্বর মাসেই অসমের বিজেপি সরকারের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা দাবি করেছিলেন, ক্যানসার না কি মানুষের পাপের ফল! আর সম্প্রতি মহারাষ্ট্রে অনুষ্ঠিত অল ইন্ডিয়া বৈদিক সম্মেলন-এ হাজিরা দিয়ে বিস্ফোরক অথচ নির্বোধ উক্তি করলেন মানব সম্পদ উন্নয়ন প্রতিমন্ত্রী সত্যপাল সিং। জানালেন, বানর থেকে মানুষের বিবর্তনের যে তত্ত্ব চার্লস ডারউইন প্রচার করে গিয়েছেন, তা ডাহা ভুল!

আরও পড়ুন: ‘পাপের ফলেই ক্যানসার’, বক্তব্যে অনড় অসমের মন্ত্রী

সম্মেলনে সিং যা বলেছেন, তা বিচক্ষণ মানুষ মাত্রেরই হাসির উদ্রেক করবে। “ডারউইনের বিবর্তনবাদ বিজ্ঞানসম্মত ভাবেই ভুল! তাই স্কুল এবং কলেজের পাঠ্যে এই ভ্রম সংশোধন করে নেওয়া উচিত। এই পৃথিবীর বুকে মানুষকে যে দিন থেকে চোখে পড়েছে, সেই দিন থেকেই সে মানুষই ছিল”, শুক্রবার সাংবাদিকদের এ কথা জানিয়েছেন তিনি।

এবং, শুধু এটুকু বলেই থেমে থাকেননি তিনি। বক্তব্যকে যুক্তির দৃঢ় ভিত্তির উপর প্রতিষ্ঠা করতে মুখ খুলেছেন আবারও! এবং সঙ্গে সঙ্গেই প্রকট হয়েছে নির্বুদ্ধিতার পরিচয়। “আরে আমাদের পূর্বপুরুষরা, লিখিত হোক বা মৌখিক, কেউ কি জানিয়ে গিয়েছেন যে তাঁরা বানরকে মানুষে পরিণত হতে দেখেছেন?” দাবি মন্ত্রীর!

সব শেষে বইয়ের পাতার নিরিখেও স্বকপোলকল্পিত এই যুক্তিকে শক্তপোক্ত করার চেষ্টা করেছেন সত্যপাল- “বাপ-ঠাকুরদার পড়ে শোনানো কোনো বইয়েও এমন তথ্য পাবেন না”, বলছেন তিনি!

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন