babul supriyo

ওয়েবডেস্ক:  আসানসোলের পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে আসছে বিজেপির চার সদস্যের প্রতিনিধি দল। সর্বভারতীয় সভাপতি অমিত শাহ নিজে হাতে বেছে নিয়েছেন ওই চার সদস্যকে। তবে সূত্রের খবর, দিল্লি থেকে আচমকা ডাক পেয়ে সেই সময় বাংলা ছাড়ছেন ওই কেন্দ্রের সাংসদ বাবুল সুপ্রিয়।

রামনবমীর মিছিল থেকে সৃষ্টি হওয়া উত্তেজনার আঁচ এখন অনেকটাই প্রশমিত হয়েছে গোটা আসানসোল জুড়ে। তবে বিক্ষিপ্ত ঘটনা ঘটছে কোথাও কোথাও। যেমন গত বৃহস্পতিবার আসানসোলে ঢুকতে গিয়ে বাধা পাওয়ার পর কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে নিয়ে তৈরি হওয়া বিশৃঙ্খল পরিস্থিতি। তবে বিজেপির সহ-সভাপতি ওম মাথুর, প্রাক্তন মন্ত্রী শাহনওয়াজ হোসেন, সাংসদ বি ডি রাম এবং রূপা গঙ্গোপাধ্যায় আসানসোল সফরে রওনা হলেও বাবুল কেন বিদায় নিলেন, তা নিয়ে উঠছে প্রশ্ন।

বাবুল কয়েক দিন ধরেই আসানসোলের পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে নিয়মিত রিপোর্ট পাঠিয়েছেন বলে সূত্রের খবর। নিজের হাতে তোলা ভিডিও ক্লিপিংসের মাধ্যমে তিনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে বোঝাতে চেয়েছেন, কী অসহনীয় পরিস্থিতির মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন সাধারণ মানুষ। কী ভাবে ওই এলাকার আক্রান্ত্র মানুষ তাঁর কাছে আর্তি জানাচ্ছেন।

তবে ১৪৪ ধারা জারি থাকা সত্ত্বেও তিনি গত বৃহস্পতিবার প্রায় শ’দেড়েক অনুগামী নিয়ে কেন এলাকায় ঢুকলেন, সে বিষয়ে প্রশ্ন উঠছে। যদিও বাবুল ওই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেছেন, তাঁর সঙ্গে মাত্র পাঁচ জন ছিল।

তা যাই হোক, প্রতিনিধি দলের সঙ্গে বাবুল থাকলে গোটা দলকেই আটকে দেওয়া হতে পারে, এমন ধারণা থেকে না কি নির্দিষ্ট কোনো পরিকল্পনা রচনার তাগিদে তাঁকে স্বরাষ্ট্রমন্ত্রী ডেকে পাঠালেন, তা এখনও স্পষ্ট নয়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here