মন্ত্রিসভা নিয়ে বড়োসড়ো সিদ্ধান্ত অরবিন্দ কেজরিওয়ালের

নয়াদিল্লি: আগামী ১৬ ফেব্রুয়ারি তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রীপদে শপথ নিতে চলেছেন আম আদমি পার্টি (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল। তার আগেই তাঁর সম্ভাব্য মন্ত্রিসভা নিয়ে তিনি বড়োসড়ো সিদ্ধান্ত নিয়ে ফেললেন বলে সূত্রের খবর।

জানা গিয়েছে, কেজরিওয়ালের নতুন মন্ত্রিসভায় পুরনো সদস্যরাই স্বপদে থাকবেন। অর্থাৎ, এ বারের মন্ত্রিসভায় নতুন কোনো মুখ অন্তর্ভুক্ত করছেন না আপ প্রধান। ফলাফল ঘোষণার পরই শোনা যাচ্ছিল, রাঘব চাধা এবং অতিশির মতো নতুন মুখদের এ বার মন্ত্রিসভায় দেখা যেতে পারে। তবে কেজরির ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, এর কোনো সম্ভাবনা নেই।

সূত্রটি জানিয়েছে, কেজরিওয়াল মনে করেন, গতবার তাঁর মন্ত্রিসভায় যে সব সদস্য ছিলেন, তাঁরা সাধারণ মানুষকে দেওয়া প্রতিশ্রুতি রক্ষায় অনেকটাই সফল। স্বাভাবিক কারণেই এ বারও তাঁদের স্বপদে বহাল রাখা প্রয়োজন।

ফলে মনীশ সিসোদিয়া, সত্যেন্দ্র জৈন, গোপাল রাই, কৈলাশ গহলৌত, ইমরান হোসেন এবং রাজেন্দ্র পাল গৌতমের মতো পুরনো মন্ত্রিসভার সদস্যদের এ বারও থেকে যাওয়ার সম্ভাবনা প্রবল।

হনুমানের কৃপায় জিতলেন কেজরিওয়াল? কৈলাশ বিজয়বর্গীয়র নতুন পরামর্শ

গত মঙ্গলবার ৭০ আসেনর দিল্লি বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়। আপ ৬২ এবং বিজেপি ৮টি আসনে জয়লাভ করে। তবে আর এক মূল বিরোধী দল কংগ্রেস একটি আসনেও নিজেদের আধিপত্য বিস্তার করতে পারেনি।

এ দিন দিল্লির উপরাজ্যপাল অনিল বৈজালের সঙ্গে দেখা করেন কেজরিওয়াল। স্থির হয়েছে, আগামী ১৬ ফেব্রুয়ারি তিনি শপথ নেবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.