কমছে সংক্রমণ, বিধিনিষেধ অনেকটাই শিথিল করল দিল্লি

0

নয়াদিল্লি: সম্পূর্ণ লকডাউন ঘোষণা না করেই করোনা সংক্রমণকে অনেকটাই নিয়ন্ত্রণে এনে ফেলেছে দিল্লি। ঠিক সেই কারণেই চলমান যে যে বিধিনিষেধ ছিল রাজধানীতে, তার অনেকটাই শিথিল করার সিদ্ধান্ত নিল অরবিন্দ কেজরিওয়াল সরকার।

সব থেকে বড়ো যে বিধিনিষেধটি দিল্লিতে ছিল, সেটা হল সাপ্তাহান্তিক কার্ফু। শুক্রবার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত পুরো কার্ফু থাকত দিল্লিতে। সেটা তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে দিল্লি সরকার। অর্থাৎ, এই সপ্তাহান্ত থেকে শনিবার এবং রবিবার দিল্লির জনজীবন পুরোপুরি স্বাভাবিক থাকবে।

করোনাস্ফীতির সময় বন্ধ করে দেওয়া হয়েছিল সিনেমা হল, রেস্তরাঁ এবং বার। দিল্লি সরকারের নয়া নির্দেশে সে সব কিছুই খুলবে, তবে কোনো ভাবেই মোট আসন সংখ্যার পঞ্চাশ শতাংশের বেশি ভরতি করা যাবে না। তুলে দেওয়া হয়েছে দোকান খোলার ওপরে বিধিনিষেধও।

তবে এখনও বন্ধ রাখা হচ্ছে স্কুল এবং কলেজ। যদিও দিল্লি সরকারের এ দিনের বৈঠকে স্কুল খোলার বিষয়ে জোরদার সওয়াল করেন দিল্লির শিক্ষামন্ত্রী মনীশ সিসৌদিয়া। মনে করা হচ্ছে ফেব্রুয়ারিতে স্কুল খোলা হতে পারে রাজধানীতে।

উল্লেখ্য, বুধবার রাজধানীতে সংক্রমিত হয়েছিলেন সাড়ে ৭ হাজারের কিছু কম মানুষ। সংক্রমণের হার ছিল সাড়ে ১০ শতাংশ। তবে স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন যে বৃহস্পতিবার দিল্লির সংক্রমণ পাঁচ হাজারের নীচে এবং সংক্রমণের হার ১০ শতাংশের নীচে রেকর্ড করা হবে।

আরও পড়তে পারেন:

অরুণাচলপ্রদেশ থেকে ‘নিখোঁজ’ ভারতীয় কিশোরকে ফেরাল চিন

নিয়মিত বাজারে পাওয়া যাবে কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন, মিলল অনুমোদন

মাথা মুড়িয়ে, মুখে কালি লেপে গণধর্ষিতাকে নিয়ে উল্লাস দিল্লির রাস্তায়, গ্রেফতার ৪

দিঘার হোটেলে ভয়াবহ আগুন! প্রাণ ভয়ে হুড়োহুড়ি পর্যটকদের

গুরুতর অসুস্থ সন্ধ্যা মুখোপাধ্যায়, নিয়ে যাওয়া হল এসএসকেএম হাসপাতালে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন