চার্জশিট পেশ হতেই প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিলেন কানহাইয়া কুমার

সভা আয়োজনের পরেই গ্রেফতার করা হয় কানহাইয়াদের। তবে বেশিদিন হাজতবাস করতে হয়নি তাঁদের। জামিনে মুক্ত হয়ে যান তাঁরা।

0

নয়াদিল্লি: আসল ঘটনা ঘটে যাওয়ার তিন বছর পর নির্বাচনের ঠিক আগে আগেই ‘রাষ্ট্রদোহী’ ধারায় চার্জ গঠন হওয়া রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ছাড়া আর কিছুই না। এই যুক্তি দিয়েই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানালেন সিপিআই নেতা কানহাইয়া কুমার।

২০১৬ সালে জেএনইউতে রাষ্ট্রদোহী কার্যকলাপ করেছিলেন তাঁরা। এমনই অভিযোগ এনে সিপিআই নেতা তথা জেএনইউ ছাত্র সংসদের প্রাক্তন সভাপতি কানহাইয়া কুমার, উমর খালিদ, অনির্বাণ ভট্টাচার্য এবং কাশ্মীরের আরও সাত পড়ুয়ার বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে দিল্লি পুলিশ। এই সভা আয়োজনের পরেই গ্রেফতার করা হয় কানহাইয়াদের। তবে বেশি দিন হাজতবাস করতে হয়নি তাঁদের। জামিনে মুক্ত হয়ে যান তাঁরা।

এই ঘটনার প্রায় তিন বছর পর চার্জশিট দেওয়ায় রাজনৈতিক অভিসন্ধিই খুঁজে পেয়েছেন কানহাইয়ারা। এই প্রসঙ্গে তিনি বলেন, “আমি দিল্লি পুলিশ আর মোদীজিকে ধন্যবাদ দেব। ঘটনার তিন বছর পর এবং নির্বাচনের ঠিক আগে আগে এই চার্জশিট পেশ বুঝিয়ে দিচ্ছে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই এটাই করা হচ্ছে। দেশের ন্যায়ব্যবস্থার ওপরে আমার ভরসা রয়েছে।”

আরও পড়ুন জলপাইগুড়ির বাজারে সারা বছর পিঠেপুলি পৌঁছে দিতে তৈরি স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা

তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ নস্যাৎ করেছেন উমর খালিদও। তিনি বলেন, “নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য নির্বাচনের বছরে এই সব করতে হচ্ছে কেন্দ্রকে। আমরা এর বিরুদ্ধে লড়ব এবং আমরা যে নিরপরাধ, সেটা প্রমাণ করবই।”

এই মামলায় নাম জড়িয়েছিল সিপিআই নেতা ডি রাজার মেয়ে অপরাজিতা-সহ আরও ৩৬ জনের বিরুদ্ধে। তাঁদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি বলেই জানিয়ে দিয়েছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here